30 C
আবহাওয়া
১০:৪৬ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » নজিরবিহীন কঠোর নিরাপত্তা ব্যবস্থায় পুরো দেশ

নজিরবিহীন কঠোর নিরাপত্তা ব্যবস্থায় পুরো দেশ


বিএনএ, ঢাকা:  ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীসহ সারাদেশকে কঠোর নিরাপত্তার চাদরে ঢেকেছে আইন-শৃঙ্খলা বাহিনী। বিশেষ করে রাজধানীজুড়ে থাকবে নিশ্ছিদ্র নিরাপত্তা। আইন-শৃঙ্খলা বাহিনী পুরো ঢাকা শহরে কয়েক স্তরের নিরাপত্তা বলয় তৈরি করেছে।

অন্যদিকে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) হেলিকপ্টারও প্রস্তুত থাকবে সার্বক্ষণিক। যেকোনো পরিস্থিতিতে হেলিকপ্টার উড়বে দেশের যে কোনো স্থানে। জেলা পুলিশ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি), ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পাশাপাশি কাজ করছে এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সোমবার (১৪ আগস্ট) র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উদযাপন উপলক্ষে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় সারাদেশে গোয়েন্দা ও টহল দল প্রস্তুত রেখেছে র‍্যাব।

তিনি বলেন, সব ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকার গুরুত্বপূর্ণ স্থানে প্রয়োজনীয় জনবল নিয়োগের মাধ্যমে সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ইউনিফর্ম টহল বৃদ্ধি করে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। এছাড়াও র‍্যাবের সাইবার মনিটরিং টিম অনলাইনে সাইবার নজরদারির মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত অব্যাহত রয়েছে।

র‍্যাবের এই মুখপাত্র বলেন, নিরাপত্তা কার্যক্রমে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে চেকপোস্ট বসানো হয়েছে। বিভিন্ন যানবাহন ও পথযাত্রীদের তল্লাশি করে নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। র‍্যাবের টহল/চেকপোস্ট জোরদার করতে ডগ স্কোয়াড দিয়েও তল্লাশি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

খন্দকার আল মঈন বলেন, যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলার লক্ষ্যে র‍্যাবের স্পেশাল ফোর্স প্রয়োজনীয় নিরাপত্তা ও নিরোধমূলক ব্যবস্থা নিতে প্রস্তুতি আছে। জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আয়োজিত সব অনুষ্ঠানে নাশকতা প্রতিরোধে এবং নিরাপত্তা রক্ষায় যথাযথ গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে যাতে কেউ অপপ্রচার চালিয়ে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে এজন্য গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

সার্বিক পরিস্থিতি জানতে চাইলে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগরী জুড়ে নিশ্ছিদ্র ও সুসমন্বিত নিরাপত্তা ব্যবস্থা থাকছে। নির্বাচনের বছর হওয়ায় লোক সমাগম বিগত বছরের তুলনায় বেশি হবে। সে বিষয়টি মাথায় রেখেই পুরো এলাকা নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ