30 C
আবহাওয়া
৭:৪৪ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » অ্যাসিড রিফ্লাক্সে রোগ প্রতিরোধে যন্ত্র আবিষ্কার

অ্যাসিড রিফ্লাক্সে রোগ প্রতিরোধে যন্ত্র আবিষ্কার

Dr. Abdullah Al-Thiabi

বিশ্ব ডেস্ক:  পাচনতন্ত্রের বিশেষজ্ঞ একজন সৌদি পরামর্শক এমন একটি যন্ত্র আবিষ্কার করেছেন যা অ্যাসিড রিফ্লাক্সে ভুগছেন এমন লক্ষ লক্ষ লোকের জন্য ত্রাণ সরবরাহ করতে পারে, সৌদি প্রেস এজেন্সি রবিবার জানিয়েছে।

 

ডাঃ আবদুল্লাহ আল-তৈয়বি দাবি করেছেন যে তিনি এই অবস্থা নিয়ন্ত্রণের একটি উপায় তৈরি করেছেন, যা গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ নামে পরিচিত।

 

জিইআরডি হল একটি অস্থায়ী ব্যাধি যা তখন ঘটে যখন পাকস্থলীর অ্যাসিড বারবার মুখ ও পাকস্থলীর সংযোগকারী টিউব (অন্ননালীতে) ফিরে আসে। এই ব্যাকওয়াশ, প্রায়ই অ্যাসিড রিফ্লাক্স হিসাবে উল্লেখ করা হয়, খাদ্যনালীর আস্তরণে জ্বালাতন করতে পারে। যদি চিকিত্সা না করা হয় তবে এটি গুরুতর এবং জীবন-হুমকির প্রভাব সহ একটি দীর্ঘস্থায়ী অবস্থায় বিকশিত হতে পারে।

 

এছাড়াও লিভারের অবস্থা এবং এন্ডোস্কোপিতে একজন বিশেষজ্ঞ, আল-থিয়াবির পদ্ধতিতে খাদ্যনালীর নীচে একটি বিশেষ যন্ত্র স্থাপন করা জড়িত – উপরের গ্যাস্ট্রোইনটেস্টাইনাল এন্ডোস্কোপি ব্যবহার করে – যা একটি ভালভ হিসাবে কাজ করে, পেটের তরল এবং অ্যাসিডের পিছনের প্রবাহকে প্রতিরোধ করে।

 

ডিভাইসটি ওষুধের মাত্রা নিয়ন্ত্রণ করে এবং পার্শ্বপ্রতিক্রিয়া প্রতিরোধ করে, পাশাপাশি খাদ্যনালীর ক্যান্সারের ঝুঁকি কমাতে খাদ্যনালীর টিস্যু পর্যবেক্ষণ করে। উপরন্তু, এটি পরীক্ষাগার বিশ্লেষণের আগে সহজ নমুনা সংগ্রহ এবং প্রাথমিক মূল্যায়নের অনুমতি দেয়।

 

ইনস্টলেশনের সময় ১৫ মিনিটের মতো দ্রুত হতে পারে এবং প্রযুক্তিটি অ্যাসিডিটির ওষুধ, অস্ত্রোপচার পদ্ধতি এবং প্রতিষ্ঠান এবং রোগী উভয়ের জন্য স্বাস্থ্যসেবা খরচের উপর নির্ভরতা হ্রাস করবে বলে আশা করা হচ্ছে।

 

অনুমোদিত মান এবং পদ্ধতি অনুসরণ করে চার বছর কঠোর বৈজ্ঞানিক কাজের পর, ন্যাশনাল গার্ড মন্ত্রণালয়ের কিং আবদুল্লাহ ইন্টারন্যাশনাল মেডিকেল রিসার্চ সেন্টার প্রাসঙ্গিক কর্তৃপক্ষের কাছে আনুষ্ঠানিকভাবে ডিভাইসটিকে নিবন্ধিত করেছে।

 

পরবর্তী পদক্ষেপটি হ’ল সৌদি অথরিটি ফর ইন্টেলেকচুয়াল প্রপার্টি থেকে এবং বিশ্বব্যাপী ইউএস অফিস অফ ইনোভেশন অ্যান্ড ইন্টেলেকচুয়াল প্রপার্টি থেকে অধিকার এবং একটি স্থানীয় পেটেন্ট শংসাপত্র প্রাপ্ত করা।

 

তারপরে পণ্যটিকে বাজারে আনতে, বড় আকারের বাণিজ্যিক উত্পাদন, উত্পাদন, স্টোরেজ, শিপিং, বিক্রয়, প্রচার এবং বিপণনে সহায়তা করার জন্য সরকারী এবং বেসরকারী খাত থেকে তহবিল প্রয়োজন হবে। সূত্র আরব নিউজ

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ