31 C
আবহাওয়া
১:০৩ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে-এনামুল হক শামীম

ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে-এনামুল হক শামীম

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম

শরীয়তপুর : পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, যার যার এলাকা পরিচ্ছন্ন ও বাড়ির আঙিনা পরিষ্কার রাখতে হবে। তবেই মশার বিস্তার রোধ সম্ভব। তাছাড়া ডেঙ্গু মশা মানুষের জীবন নাশ করছে। এ জন্য সরকারের পাশাপাশি জনসচেতন বাড়াতে হবে।

শুক্রবার (১৪ জুলাই) শরীয়তপুরে নড়িয়া উপজেলা ও নড়িয়া পৌরসভায় ডেঙ্গু প্রতিরোধে বিশেষ পরিষ্কার- পরিচ্ছন্নতা ও জনসচেতনতা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী এসব কথা বলেন। এরপর তিনি র‌্যালিতে অংশগ্রহণ করেন এবং ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা তৈরিতে লিফলেট বিতরণ করেন।

উপমন্ত্রী বলেন, প্রতিদিনের পানি প্রতিদিন পরিষ্কার করলে এডিস মশার লার্ভা বংশবিস্তার করতে পারে না। এ বিষয়ে আমাদের সকলকে সচেতন হতে হবে। এছাড়া ডেঙ্গু প্রকোপ নিয়ন্ত্রণ করা যাবে না।

পরে ভূমখাড়া ইউনিয়নের কদমতলা বাজারে ও ঘড়িষার ইউনিয়নের ঘড়িষার বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করেন উপমন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শরৎ চন্দ্র বৈদ্য, নড়িয়া পৌরসভার মেয়র এ্যাড. আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল প্রমূখ। পিআইডি

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ