27 C
আবহাওয়া
১০:৫৫ অপরাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » লঙ্কান স্পিকারকে প্রেসিডেন্ট করতে সম্মত সর্বদলীয় নেতারা

লঙ্কান স্পিকারকে প্রেসিডেন্ট করতে সম্মত সর্বদলীয় নেতারা


বিএনএ, বিশ্বডেস্ক: শ্রীলংকায় চলমান বিক্ষোভ ও আন্দোলনের মধ্যে দেশটির পার্লামেন্টের স্পিকার ইয়াপা আবেবর্ধনেকে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট করার বিষয়ে সম্মত হয়েছেন সর্বদলীয় নেতারা। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার দেশটির সর্বদলীয় নেতাদের জরুরি বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়।

দেশ থেকে পালিয়ে যাওয়া প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের আনুষ্ঠানিক পদত্যাগের দাবিও ওঠে প্রধান বিরোধী দল এসজেবি ও এসএলএফপিসহ সর্বদলীয় নেতাদের বৈঠকে।

এদিকে কলম্বো গেজেটের প্রতিবেদনে বলা হয়েছে, গোতাবায়া রাজাপাকসে এখনো তার পদত্যাগপত্র জমা দেননি। বুধবার (১৩ জুলাই) দেশটির পার্লামেন্টের স্পিকারের কাছে গোতাবায়ার পদত্যাগপত্র পাঠিয়ে দেয়ার কথা ছিল। স্পিকার মাহিন্দা ইয়াপা আবেবর্ধন জানিয়েছেন, প্রেসিডেন্ট গোতাবায়ার টেলিফোনে কথা হয়েছে। তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দেবেন।

শ্রীলঙ্কার দ্য ডেইলি মিরর জানিয়েছে, মালদ্বীপ থেকে সিঙ্গাপুরে গোতাবায়াদের যাওয়ার জন্য একটি ব্যক্তিগত উড়োজাহাজ সংগ্রহের চেষ্টা চলছে। অর্থনৈতিক সংকটের কারণে দ্বীপ রাষ্ট্রটিতে গত মার্চ থেকে বিক্ষোভ চলছে। দেশটির রাজনৈতিক নেতারা এই ধাক্কা সামলানোর চেষ্টা করছেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ