27 C
আবহাওয়া
৮:৪৬ পূর্বাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » বরের বাড়িতে গিয়ে কনের বিয়ে

বরের বাড়িতে গিয়ে কনের বিয়ে

বরকনে

বিএনএ, ডেস্ক :বিয়েতে কনেযাত্রী নিয়ে বরের বাড়িতে গিয়ে বিয়ে করেছেন কনে।বুধবার (১৩ জুলাই) বিকাল ৪টায় ঝিনাইদহের শৈলকুপা উপ‌জেলার মনোহরপুর গ্রামে অনুষ্ঠিত হয় এই প্রথা ভাঙার বিয়ে।

ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, প্রথাগতভাবে বিয়ের অনুষ্ঠানস্থলের প্রবেশমুখে যেভাবে বরকে বরণ করা হয়, তেমনি এ বিয়েতে কনেকে ফুলের মালা পরিয়ে, মিষ্টি খাইয়ে বরণ করে নেন বরপক্ষের আত্মীয়রা। এরপর বর-কনে নির্ধারিত আসনে বসে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। এ সময় কনে পক্ষের অতিথিদের আপ্যায়ন করা‌নো হয়। বিয়ের পর ক‌নে থে‌কে যান বরের বাড়িতে; কনে যাত্রীরা চলে যান তাদের বাড়িতে।

এ ব্যাপারে কনে সে‌লিনা ব‌লেন, ছেলেরা যদি পারে মেয়েদেরকে বিয়ে করে নিয়ে আসতে তাহলে মেয়েরা কেন পারবে না। নতুন সিস্টেমে বিয়ে করতে পেরে আমি অনেক খুশি। প্রথমে ভেবেছিলাম এভাবে বিয়ে করবো, ঠিক হবে কিনা, কিন্তু পরে আমি রাজি হই।

বর এম এ মা‌লেক শান্ত জানান, পুরুষশাসিত সমাজে নারী পুরুষের সমান অধিকারের বহিঃপ্রকাশে এ প্রথা ভেঙে বিয়ে করার বিষয়টি প্রতীকী। এখন থেকে আমাদের দেখাদেখি অনেকেই এমনভাবে বিয়ে করতে উৎসাহ পাবে। এবং সমাজও তাদের প্রথা পরিবর্তন করতে বাধ্য হবে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ