27 C
আবহাওয়া
৭:১৪ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে জাবিতে মানববন্ধন

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে জাবিতে মানববন্ধন

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে জাবিতে মানববন্ধন

বিএনএ, জাবি: নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মানববন্ধন করেছে জাতীয়তাবাদী শিক্ষক কর্মকর্তা-কর্মচারী ফোরাম।

বুধবার (১৪ জুন) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনের সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা লাগামহীন দুর্নীতি, অব্যবস্থাপনা, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও লোডশেডিংয়ের প্রতিবাদ জানান।

জাতীয়তাবাদী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ফোরামের সদস্য সচিব অধ্যাপক শামসুল আলমের সঞ্চালনায় অফিসার সমিতির সহ সভাপতি আবদুর রহমান বলেন, “একটা বিষয় নিশ্চিত, এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। একটা দল যারা বিনা ভোটে ১৫৫টি আসন পাওয়ার মত ঘটনা ঘটে। দিনের ভোট রাতে হয়। এমনকি আওয়ামীলীগের পক্ষের দল ইসলামী আন্দোলনকেও সিটি কর্পোরেশন নির্বাচন বয়কট করতে হয়েছে।”

দেশের মানুষ জেগে ওঠেছে দাবি করে তিনি বলেন, “মানুষ তাদের রাজনৈতিক অধিকার চায়, কথা বলার অধিকার চায়। আমরা গণতান্ত্রিক অধিকার, নাগরিক অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন করে যাচ্ছি। আমরা আশা করছি, আমাদের এই আন্দোলনে দেশবাসী তাদের অধিকার আদায়ে সমর্থন জানাবে।”

এসময় ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক নুরুল ইসলাম বলেন, “বর্তমান শাসকদল কর্তৃত্ত্ববাদীতে পরিণত হয়েছে। নির্বাচনী এলাকাকে নিজেদের ক্রমানুযায়ী সাজিয়েছে। আমাদের জনগণের দাবির প্রতি একই সুরে পশ্চিমা রাষ্ট্রগুলোও কথা বলছে। আমরা সরকারের কাছে আহ্বান জানাচ্ছি আপনারা জনগণের ভাষা বোঝার চেষ্টা করেন।”

জাতীয়তাবাদী শিক্ষক কর্মকর্তা-কর্মচারী ফোরামের আহ্বায়ক প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক কামরুল আহছান বলেন, “বাংলাদেশে আজ নানা সমস্যায় জর্জরিত। সকল সমস্যার মূল হচ্ছে দেশে কর্তৃত্ববাদী, ফ্যাসিস্ট শাসন ব্যবস্থা। যেটা দেখে আজ দেশে বিদেশে সকলেই মনে করছে এই সরকারের আমলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সুষ্ঠু নির্বাচন হলে যে সরকার নির্বাচিত হবে তার নেতৃত্বেই সকল সমস্যা সমাধান করা সম্ভব হবে।”

বিএনএনিউজ/সানভীর,বিএম

Loading


শিরোনাম বিএনএ