27 C
আবহাওয়া
৮:০৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » জাগরণ টিভি হবে প্রযুক্তিনির্ভর ও গণমানুষের প্লাটফর্ম-আইসিটি প্রতিমন্ত্রী

জাগরণ টিভি হবে প্রযুক্তিনির্ভর ও গণমানুষের প্লাটফর্ম-আইসিটি প্রতিমন্ত্রী

এডিসন অ্যালায়েন্স-এ বাংলাদেশের প্রতিনিধি আইসিটি প্রতিমন্ত্রী

বিএনএ, ঢাকা : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল অনলাইন প্লাটফর্ম জাগরণ টিভি হবে প্রযুক্তিনির্ভর ও গণমানুষের প্লাটফর্ম।

প্রতিমন্ত্রী সোমবার(১৪ জুন) রাজধানীর বাংলামোটরস্থ পদ্মা লাইফ ইন্স্যুরেন্স ভবনে জাগরণ টিভির উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।

পলক বলেন বর্তমানে দেশে ১২ কোটি, বাংলা ভাষাভাষী ২৫  কোটি এবং বিশ্বে ৪’শ কোটি মানুষ ইন্টারনেট নির্ভর। আজকে এই ডিজিটাল টিভি চ্যানেল জাগরণ টেলিভিশন ইন্টারনেটের মাধ্যমে কোটি কোটি মানুষ দেখতে পাবে। বাংলাদেশে এর দ্রুত সম্প্রসারণ করা সম্ভব হয়েছে শুধু প্রধানমন্ত্রীর নেতৃত্বে ও তাঁর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদের কার্যকরী পদক্ষেপ গ্রহণের ফলে। সজীব ওয়াজেদের দূরদর্শী নেতৃত্ব ও পরিকল্পনার জন্য বাংলাদেশে বঙ্গবন্ধু স্যাটেলাইট সৃষ্টি হয়েছে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরো বলেন, ট্রেডিশনাল মিডিয়া ক্রমাগত বিলুপ্তি হচ্ছে। অনলাইন রিলেটেড মিডিয়াগুলোর জনপ্রিয়তা বাড়ছে।

পলক বলেন, ইন্টারনেটের মাধ্যমে প্রচুর টাকা আয় হচ্ছে। লাখ লাখ মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। পাশাপাশি এর অপপ্রচার ও অপব্যবহারও হচ্ছে। যেমনটি বঙ্গবন্ধুর বিরুদ্ধেও অপপ্রচার হয়েছিল। প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে সাড়ে ৬ লাখ ফ্রিল্যান্সার, ১৫ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান সম্ভব হয়েছে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ফলে ।

তিনি বলেন, দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। কিন্তু চক্রান্তকারীরা এখনও দেশের বাইরে বসে ষড়যন্ত্র করছে। তারা উন্নয়নের ধারাবাহিকতা স্তব্ধ ও বন্ধ করার ষড়যন্ত্র করছে।

বিবার্তা২৪.নেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসির সভাপতিত্বে ও জাগরণ টিভির প্রধান সম্পাদক এফ এম শাহীনের আয়োজন ও সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ডক্টর মোহাম্মদ সামাদ, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর এমরান কবির চৌধুরী, প্রমুখ।

Loading


শিরোনাম বিএনএ