32 C
আবহাওয়া
৮:২৫ অপরাহ্ণ - জুলাই ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ক্ষেপণাস্ত্র ‘আইয়াশ’ এর আঘাত, ইসরায়েলে আতঙ্ক

ক্ষেপণাস্ত্র ‘আইয়াশ’ এর আঘাত, ইসরায়েলে আতঙ্ক

ক্ষেপণাস্ত্র ‘আইয়াশ’ এর আঘাত, ইসরায়েলে আতঙ্ক

বিএনএ বিশ্বডেস্ক : প্রথমবারের মতো ইসরায়েলের একটি বিমানবন্দরে মধ্য পাল্লার ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে হামাস। এরপরই ইসরায়েলে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত হামাসের আইয়াশ-২৫০ আঘাত হেনেছে দখলদার ইসরায়েলের রামুন বিমানবন্দরে। বিশেষ করে ইসরায়েলের দ্বিতীয় বৃহত্তম শহর তেল আবিবে একের পর এক রকেট আঘাত হেনেছে। যার জেরে গোটা শহরেই বাজানো হয় সতর্কতা সাইরেন।

হামাসের সামরিক শাখা ইয্যাদ্দিন কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু ওবায়দা বলেছেন, বৃহস্পতিবার ইসরায়েলের দক্ষিণাঞ্চলে রামুন বিমানবন্দরে মধ্য পাল্লার ক্ষেপণাস্ত্র ‌‘আইয়াশ’ এর মাধ্যমে রকেট হামলা চালানো হয়েছে। গাজা থেকে এই বিমানবন্দরের দূরত্ব মাত্র ২২০ কিলোমিটার। ইসরায়েলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যব¯’া আইরন ডোম এটিকে আটকাতে ব্যর্থ হয়েছে।

ফিলিস্তিনের স্বাধীনতাকামী আন্দোলন হামাসের রাজনৈতিক ব্যুরোর উপ-প্রধান সালেহ আল আরোয়ি আল-আকসা টিভি চ্যানেলকে দেয়া এক সাক্ষাতকারে ইসরায়েলকে হুঁশিয়ার করে বলেন, আমরা ইসরায়েলে এ পর্যন্ত যেসব ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছি তার সবগুলোই পুরনো। আমাদের মূল অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র এখনও ব্যবহার করিনি।

এদিকে ফিলিস্তিনের গাজা সীমান্তে ট্যাংক ও সেনা মোতায়েন করেছে ইহুদিবাদী ইসরাইল। দেশটির প্রতিরক্ষামন্ত্রী বেনি গানৎজ সীমান্তে নিরাপত্তা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েনের নির্দেশ দিয়েছেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ