30 C
আবহাওয়া
১:৫১ পূর্বাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রী হেনস্তা: বিভাগের প্রধানসহ বহিস্কার দুই

নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রী হেনস্তা: বিভাগের প্রধানসহ বহিস্কার দুই

নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রী হেনস্তা বিভাগের প্রধানসহ বহিস্কার দুই

বিএনএ, ময়মনসিংহ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের ছাত্রীকে যৌন হয়রানি ও হেনস্থার ঘটনায় অভিযুক্ত দুই শিক্ষককে বহিস্কার করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুর দেড়টায় এক বিজ্ঞপ্তিতে তাদের বহিস্কারের সিদ্ধান্ত জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয় থেকে গঠিত উচ্চক্ষমতা সম্পন্ন তদন্ত কমিটির কার্যক্রম অব্যাহত থাকবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী এ তথ্য নিশ্চিত করেন।

বহিস্কৃতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের প্রধান অধ্যাপক রেজুয়ান আহমেদ শুভ্র এবং একই বিভাগের সহকারী অধ্যাপক সাজন সাহা। এর মধ্যে রেজুয়ান আহমেদ শুভ্রকে সাময়িক এবং সাজন সাহাকে চুড়ান্ত বহিস্কার করা হয়।

প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ৮৪ তম বিশেষ সিন্ডিকেট সভায় মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের উদ্ভূত পরিস্থিতিতে এই সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় এক ছাত্রীকে অনুপস্থিত দেখিয়ে পরীক্ষায় জরিমানা আদায়, নম্বর কম দেওয়া ও থিসিস পেপার আটকে যৌন হয়রানি করার অভিযোগ ওঠে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক সাজন সাহার বিরুদ্ধে। এ ঘটনার বিচার দাবিতে গত ৪ মার্চ আন্দোলন শুরু করে অভিযুক্ত শিক্ষকের বিচার দাবি করেন ওই বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থীরা। এ ঘটনায় কোষাধ্যক্ষ ড. আতাউর রহমানকে প্রধান করে ৫ মার্চ তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিএনএনিউজ/ হামিমুর রহমান/ রেহানা/ বিএম/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ