30 C
আবহাওয়া
৫:১৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রীর সঙ্গে কোনো সংলাপ নয়: মির্জা ফখরুল

প্রধানমন্ত্রীর সঙ্গে কোনো সংলাপ নয়: মির্জা ফখরুল

প্রধানমন্ত্রীর সঙ্গে কোনো সংলাপ নয়: মির্জা ফখরুল

বিএনএ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিএনপি কোনো সংলাপ করবে না। কারণ তিনি কথা দিয়ে কথা রাখেন না। এ কথা বলেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে গুলশান দলীয় চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির সঙ্গে সংলাপ নিয়ে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের জবাবে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, মঙ্গলবার প্রধানমন্ত্রী বলেছেন-কোনো চাপ নেই। এখানেই বোঝা যায় এই দেশের প্রতি, মানুষের প্রতি তার কোনো দায়িত্ব নেই। মানুষের ভবিষ্যৎ নিয়ে এই রাষ্ট্রকে সত্যিকার অর্থে কার্যকর চিন্তা তার নেই। এই চাপগুলো কোথা থেকে আসবে? কারণ গত নির্বাচনে তারা যত রকমের জালিয়াতি আছে ও যত রকমের সন্ত্রাসী কর্মকাণ্ড আছে সেগুলোর মাধ্যমে ভোটারদেরকে ভোট কেন্দ্রে যেতে বাধা দিয়ে ফল ঘোষণা করে বেআইনিভাবে ক্ষমতায় গেছে।’

বিএনপি মহাসচিব বলেন, সুষ্ঠু নির্বাচন হয় তাহলে তারা (আওয়ামী লীগ) ক্ষমতায় টিকে থাকতে পারবেন না। এই কারণে তারা আগে থেকেই একটা অবস্থান তৈরি করছে যে, আমাদের দেশের নির্বাচনের ব্যাপারে বাইরে থেকে কেউ হস্তক্ষেপ করবে না, কেউ কথা বলবে না, আমরা আমাদের মতো করে নির্বাচন করব।

মির্জা ফখরুল বলেন, যারা দেশনেত্রী খালেদা জিয়াকে বিনা কারণে মিথ্যা মামলায় নির্বাচনের আগে কারাগারে রাখে, ওই মামলা, এসব মামলায় সাতদিনের মধ্যে প্রত্যেকর জামিন হয়, কিন্তু তাকে (খালেদা জিয়া) জামিন দেয়া হয়নি। এখন পর্যন্ত জামিন দেয়া হয়নি, এখন পর্যন্ত সেই নাটক চলছে। তাদের (আওয়ামী লীগ) একজন মন্ত্রী বলেন, তিনি (খালেদা জিয়া) রাজনীতি করতে পারবেন, আরেকজন বলেন, নির্বাচনও করতে পারবেন। আবার আরেকজন বলেন, তিনি নির্বাচন করতে পারবেন না।’

বিএনপি নেতা বলেন, কথা হচ্ছে এতোই যদি উন্নয়ন করে থাকেন, মানুষের ভালোবাসা পেয়ে থাকেন, আপনি পদত্যাগ করেন, তত্ত্বাবধায়ক সরকারকে দায়িত্ব দেন। তারা একটি নির্বাচন কমিশন গঠন করবে ও নির্বাচনের ব্যবস্থা করবে। সেই নির্বাচনে যারাই ক্ষমতায় আসবে আমরা মাথা পেতে নেব।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ