28 C
আবহাওয়া
১১:৫৭ অপরাহ্ণ - জুলাই ২২, ২০২৪
Bnanews24.com
Home » রাবিতে সংঘর্ষ : আহত ৩ শিক্ষার্থীকে ঢাকায় স্থানান্তর

রাবিতে সংঘর্ষ : আহত ৩ শিক্ষার্থীকে ঢাকায় স্থানান্তর


বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে বিনোদপুর গ্রামের স্থানীয়দের সংঘর্ষে আহতদের মধ্যে তিনজন শিক্ষার্থীকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এদের তিনজনই সংঘর্ষের দিন চোখে গুরুতর জখমের শিকার হন।

সোমবার (১৩ মার্চ) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম শামীম আহাম্মদ গণমাধ্যমকে বিষয়টি জানান।

শামীম আহাম্মদ বলেন, “তিনজন ছাত্রের চোখের ‘ভিট্রিয়ল রেটিনাল ইঞ্জুরি’ রয়েছে। রাজশাহীতে এর চিকিৎসা সম্ভব নয়। এ জন্য তাদের ঢাকায় জাতীয় চক্ষু ইনস্টিটিউটে পাঠানো হচ্ছে।”

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তারেক নূর রাবির এই তিন শিক্ষার্থীর ঢাকায় স্থানান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, “আমাদের তিনজন শিক্ষার্থীর অবস্থার অবনতি হওয়ার ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে। এরা হলেন বিশ্ববিদ্যালয়ের ফারসি বিভাগের শেষ বর্ষের ছাত্র মিসবাউল ইসলাম, মার্কেটিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আলিমুল ইসলাম এবং আইন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আল আমিন। এদের চিকিৎসার ব্যয়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসন বহন করবে।”

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত শনিবার সংঘর্ষের পর চোখে জখম হওয়া অবস্থায় রাতেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থীকে হাসপাতালের চক্ষু বিভাগে ভর্তি করা হয়। সেদিনই তাদের চোখে অস্ত্রপচার করা হয়। তাদের মধ্যে তিনজনের চিকিৎসা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আর সম্ভব নয় বলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তারেক নূর বলেন, “তিনজন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায় ঢাকায় নিয়ে যাওয়া হবে। চিকিৎসার ব্যয়ভারও বিশ্ববিদ্যালয় প্রশাসন বহন করবে।”

এছাড়া, হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) থাকা পদার্থবিজ্ঞানের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাকিবুল হাসানকে সোমবার দুপুরে সাধারণ ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/সাকিব/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ