27 C
আবহাওয়া
৮:৫৪ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ববিতে ভালোবাসা দিবসে সিঙ্গেল কমিটির বিক্ষোভ

ববিতে ভালোবাসা দিবসে সিঙ্গেল কমিটির বিক্ষোভ


বিএনএ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) বিশ্ব ভালোবাসা দিবসে ববি সিঙ্গেল কমিটির নেতা-কর্মীরা প্রতিবাদী মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ব ভালোবাসা দিবসে ববি সিঙ্গেল কমিটি কর্তৃক আয়োজিত মিছিলটি প্রধান ফটক থেকে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠ টিএসসি হয়ে মুক্ত মঞ্চের সামনে শেষ হয়।

১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভ্যালেন্টাইন বা ভালোবাসা দিবস। বসন্তি মোহে মুগ্ধ ফুলে রাঙা এই দিনে বাঙালি মনের পবিত্র ভালোবাসা প্রকাশিত হয়। লাল, নীল, সাদা, বেগুনী হরেক রকমের পোশাকে সেজেছে ববির তরুণ তরুণী যুগলেরা।

অন্যদিকে ববি প্রেমঞ্চিতরা সিঙ্গেল কমিটির নেতৃত্বে তাদের দাবি নিয়ে নেমেছে বিক্ষোভ ও প্রতিবাদী মিছিলে। মিছিলে সংগঠনের নেতা-কর্মীরা স্লোগান দেন “সিঙ্গেল থাকি সুস্থ থাকি ১৪ ফেব্রুয়ারিকে না বলি”।

এ সময় সিঙ্গেল কমিটির সভাপতি মোঃ হাসিবুর রহমান হাসিব বলেন, আমাদের এই আন্দোলন হচ্ছে অশ্লীলতা ও বেহায়াপনার বিরুদ্ধে। এই ভালোবাসা শুধু যুগলদের জন্য নয় এই দিবসে সকলের জন্য ভালোবাসা থাকবে আমার নিজের জন্য পরিবারের জন্য দেশ ও সমাজের জন্য।

ববি শিক্ষার্থী নাজমুল হাসান কৌশিক বলেন, সুস্থ ভালোবাসা হোক সবার জন্য। আপনি আপনার ভালোবাসার নামে বেহায়াপনা করে টাকা খরচ করছেন সেই দিয়ে আপনি পথশিশুদের খাবার কিনে দিতে পারেন। ফুল কিনে আপনার মাকে দিতে পারেন।

বাংলা বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ রাকিবুল ইসলাম রাসেল বলেন, ভালোবাসার নামে যে বেহায়াপনা ও প্রতারণা হয় এজন্য অনেক শিক্ষার্থী আত্মহত্যা করেন। এই জন্যই আমাদের এই প্রতিরোধ মিছিল।

রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষার্থী মো. বাপ্পি সিকদার বলেন, আমরা একসময় সিঙ্গেল থেকে ডাবল হব কিন্তু বেহায়াপনা ও অশ্লীলতা যেন না থাকে তার জন্যই আমাদের এই প্রচেষ্টা।

সমাবেশে সিঙ্গেল কমিটির নেতৃবৃন্দর নেতৃত্বে এ সময় শতাধিক শিক্ষার্থী মিছিলে অংশ নেয়।

বিএনএ/ রবিউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ