29 C
আবহাওয়া
৮:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে নানা আয়োজনে বসন্ত বরণ-ভালোবাসা দিবস উদযাপন

চট্টগ্রামে নানা আয়োজনে বসন্ত বরণ-ভালোবাসা দিবস উদযাপন

চট্টগ্রামে নানা আয়োজনে বসন্ত বরণ-ভালোবাসা দিবস উদযাপন

বিএনএ,চট্টগ্রাম: নাচ গান, কবিতা আবৃত্তিসহ নানা আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রামে ঋতুরাজ বসন্তকে বরণ ও  ভালোবাসা দিবস উদযাপিত হয়েছে। ভোরের আলো ফুটতেই সবুজ, লাল, হলুদ বর্ণিল রঙে নিজেদের রাঙিয়ে বসন্ত বরণের উৎসবে হাজির সবাই। আলোকময় পৃথিবীর প্রত্যাশা রঙ্গিন সাজে সজ্জিত এই মানুষগুলো।

রোববার (১৪ ফেব্রুয়ারি) নগরের বিভিন্ন এলাকায় সামাজিক—সাংস্কৃতিক সংগঠনগুলোও বসন্ত বন্দনায় মেতে উঠেছে। পহেলা ফালগুনের প্রথম প্রহরে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম ‘নিবিড় অন্তরতর বসন্ত এলো প্রাণে’ শিরোনামে চট্টগ্রাম থিয়েটার ইন্সটিটিউটে ও পাহাড়তলী আমবাগান রেলওয়ে জাদুঘর সংলগ্ন শেখ রাসেল পার্কে ঋতুরাজ বসন্তকে বরণ করতে নানান আয়োজন করে। সিআরবি শিরীষতলা মুক্তমঞ্চে প্রমা আবৃত্তি সংগঠনের আয়োজনেও পালিত হয় বসন্ত উৎসব।

বসন্ত উৎসবের অনুষ্ঠানমালায় একক ও দলীয় আবৃত্তির পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনসমূহের শিল্পীদের পরিবেশনায় দলীয় সংগীত ও দলীয় নৃত্য পরিবেশন করা হয়। এছাড়া রবীন্দ্র, নজরুল, আধুনিক ও লোকগান পরিবেশন করবেন প্রথিতযশা সংগীতশিল্পীরা।
সিআরবির শিরীষতলা মুক্তমঞ্চে

বিকাল ৪ টা্য় সিআরবির শিরীষতলা মুক্তমঞ্চে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয় ২য় পর্বের আয়োজন। এসময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, চসিকের সাবেক কাউন্সিলর খোরশেদ আলম সুজনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ। রাত ৯টা পর্যন্ত সংগঠনটির বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে বসন্তকে বরণ করে নেয় ভালোবাসায়।

উৎসবে বোধনের সভাপতি আবদুল হালিম দোভাষ বলেন, উৎসবে সকালে ভায়োলিনিষ্ট চট্টগ্রামের পরিবেশনায় যন্ত্রসংগীত ও দলীয় সংগীত পরিবেশন করে সদারঙ্গ উচ্চাঙ্গ সঙ্গীত পরিষদ বাংলাদেশ, গীতধ্বনি, অভ্যুদয় সঙ্গীত অঙ্গন ও উদীচী শিল্পী গোষ্ঠী, দলীয় নৃত্য পরিবেশন করে। ওডিসী অ্যান্ড টাগুর ড্যান্স মুভমেন্ট সেন্টার, নৃত্যম একাডেমি, রুমঝুম নৃত্যকলা একাডেমি, স্কুল অব ওরিয়েন্টাল ডান্স, নৃত্য নিকেতন, অদিতি সঙ্গীত নিকেতন, সুরাঙ্গন বিদ্যাপীঠ, সঞ্চারী নৃত্যকলা একাডেমি, নটরাজ নৃত্যাঙ্গন একাডেমি, ঘুঙুর নৃত্যকলা একাডেমি।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ