35 C
আবহাওয়া
৮:১৬ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » মিয়ানমারে দুদিনে ৯০সেনাকে হত্যা করেছে পিডিএফ

মিয়ানমারে দুদিনে ৯০সেনাকে হত্যা করেছে পিডিএফ

মিয়ানমারে দুদিনে ৯০সেনাকে হত্যা করেছে পিডিএফ

বিএনএ, বিশ্ব ডেস্ক : মিয়ানমারে সরকারি বাহিনী ও বিরোধী দলীয় প্রতিরোধ যোদ্ধাদের(পিপলস ডিফেন্স ফোর্স-পিডিএফ) মধ্যে তীব্র লড়াই অব্যাহত রয়েছে। ইরাবতি নিউজ শুক্রবার(১২ নভেম্বর) রাতে জানায়, গত দুদিনে বুধ ও বৃহস্পতিবার সমগ্র মিয়ানমারে তীব্র সংঘর্ষে,চোরাগুপ্তা হামলায় কমপক্ষে ৯০জন সরকার সমর্থিত সৈন্যকে হত্যা করেছে পিডিএফ কর্মীরা। সে সময় ৩জনপিডিএফ কর্মীও নিহত হয়েছে বলে পিডিএফ সূত্র ইরাবতিকে জানায়।

তবে কোন নিরপেক্ষ সূত্র থেকে এ খবরের সত্যতা যাচাই করা যায় নি বলে জানিয়েছে ইরাবতি।

খবরে বলা হয়, জান্তা সৈন্যরা বর্তমানে সারাদেশে পিডিএফ ও উপজাতি সশস্ত্র গ্রুপগুলোর অব্যাহত হামলা ও যুদ্ধ মোকাবেলা করছে।

বৃহস্পতিবার বিকেলে কায়াহ প্রদেশের দেমোসো গ্রামে সরকারি সৈন্য ও বিরোধীদলীয় প্রতিরোধ বাহিনীর সদস্যদের সাথে ৪ঘন্টা স্থায়ী তীব্র লড়াই চলে। এ সময় কারেননি ন্যাশনালিটিজ ডিফেন্স ফোর্স(KNDF), কারেননি আর্মি সদস্যরা পিডিএফ সদস্যদের সাথে যুদ্ধে অংশ নেয়।

মিয়ানমারে দুদিনে ৯০সেনাকে হত্যা করেছে পিডিএফ

KNDF জানায়, দেমোসো গ্রামে সরকার কয়েক হাজার সরকারি সৈন্য মোতায়েন করেছে এবং সেখান থেকে সমূলে সরকার বিরোধীদের দমনের পরিকল্পনা নিয়েছে।

সাগাইং অঞ্চলেও বৃহস্পতিবার পিডিএফ ও সরকারি বাহিনীর মধ্যে তীব্র সংঘর্ষ ঘটেছে। সেখানে ওখ্খান গ্রামেই মারা গেছে ১৫ জান্তা সদস্য এবং মাইন বিস্ফোরণে ২শতাধিক সৈন্য আহত হয়েছে।  খবরে বলা হয়, ব্যাপক মাইন হামলার কারণে মিয়ানমার সৈন্যরা পিডিএফ কর্মীদের দমনে স্থল পথের চেয়ে আকাশ পথে সেনা অভিযান জোরদার করেছে সাগাইং অঞ্চলে। হেলিকপ্টারযোগে সেনা সদস্যরা গ্রামে পৌঁছে, লুঠপাট, গোলাগুলি করছে। পিডিএফ কর্মীদের বাড়ি ঘর সৈন্যরা আগুন দিয়ে পুড়িয়ে দিচ্ছে। ৩৫হাজারের বেশি সাধারণ মানুষ ভয়ে বসতবাড়ি ছেড়ে জঙ্গলে আশ্রয় নিয়েছে। তারা শীতে কাহিল ও খাবারের সংকটে রয়েছে।

বিএনএ নিউজ ২৪, এসজিএন।

Loading


শিরোনাম বিএনএ