33 C
আবহাওয়া
৭:৩৩ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চরভদ্রাসনে বাল্যবিয়ে বন্ধ

চরভদ্রাসনে বাল্যবিয়ে বন্ধ

চরভদ্রাসনে বাল্যবিয়ে বন্ধ

বিএনএ, চরভদ্রাসন (ফরিদপুর): ফরিদপুরের চরভদ্রাসনে এক মাদরাসা ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করেছে উপজেলা প্রশাসন। শুক্রবার (১৩ অক্টোবর) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের টিলারচর এলাকায় কনের বাড়িতে গিয়ে বিয়ে বন্ধ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদি মোর্শেদ। পরে বিয়েবাড়িতে রান্না করা খাবার এতিমখানায় বিতরণ করা হয়।

স্থানীয়রা জানান, সদর ইউনিয়নের টিলারচর এলাকার কেএম ডাঙ্গী গ্রামের এক প্রবাসীর মাদরাসা পড়ুয়া মেয়ের সঙ্গে একই এলাকার সৌদি প্রবাসীর সঙ্গে বিয়ে ঠিক হয়। বৃহস্পতিবার (১২ অক্টোবর) তার গায়ে হলুদ সম্পন্ন হয়। বিষয়টি জানতে পেরে শুক্রবার দুপুরে উপজেলা প্রশাসন কনের বাড়িতে গিয়ে বাল্যবিয়ে বন্ধ করে দেন। পরে বিয়েবাড়িতে রান্না করা খাবার এতিমখানায় বিতরণ করা হয়।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দেওয়ান মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, বাল্যবিয়ের বিষয়টি আমাদের জানা ছিলনা। খোঁজ নিয়ে বিষয়টি দেখা হবে। আমরা বাল্যবিয়ে বন্ধে বদ্ধপরিকর।

চরভদ্রাসন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন আক্তার বলেন, আমি ঢাকায় একটি প্রশিক্ষণে ছিলাম। খবর পেয়ে অফিসের লোক পাঠাই।

আরও পড়ুন: আজ থেকে প্রেক্ষাগৃহে বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব’

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদি মোর্শেদ বলেন, মেয়েটির পরিবার জন্মনিবন্ধনের সঠিক কোনো কাগজপত্র দেখাতে পারেনি। বিয়ে বন্ধ করে খাবার এতিমখানায় বিতরণ করা হয়। ১৮ বছরের আগে মেয়েকে বিয়ে দিবেন না বলে মায়ের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

বিএনএনিউজ/ সাজ্জাদ হেসেন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ