24 C
আবহাওয়া
৭:৪২ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » বিশিষ্টজনদের সঙ্গে বৈঠকে বসছে নির্বাচন কমিশন

বিশিষ্টজনদের সঙ্গে বৈঠকে বসছে নির্বাচন কমিশন

ইসি

বিএনএ ডেস্ক: জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পরামর্শ নিতে বিশিষ্টজনদের সঙ্গে আজ বুধবার (১৩ সেপ্টেম্বর) বৈঠক করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি’র কর্মকর্তারা জানিয়েছেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: প্রত্যাশা ও বাস্তবতা’ শীর্ষক বৈঠকে আটজন আলোচক ও ২০ জন অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে বেলা ১১টায় বৈঠক শুরু হবে।

আলোচকদের মধ্যে আছেন—সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন, স্থানীয় সরকার বিশেষজ্ঞ তোফায়েল আহমেদ, সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার, সাবেক সচিব আবু আলম মো. শহীদ খান, সাবেক রাষ্ট্রদূত মো. হুমায়ূন কবীর, জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদের চেয়ারম্যান নাজমুল আহসান কলিমুল্লাহ, প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান এবং ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

অতিথিরা হলেন—জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক আল মাসুদ হাসানুজ্জামান, খবর সংযোগের সম্পাদক শেখ নজরুল ইসলাম, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, নাগরিক টিভির হেড অব নিউজ দীপ আজাদ, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক আশিষ সৈকত, সিনিয়র সাংবাদিক মাসুদ কামাল, সিনিয়র সাংবাদিক অজয় দাস গুপ্ত, সময় টিভির ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জুবায়ের, আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, মাছরাঙ্গা টেলিভিশনের হেড অব নিউজ রেজোয়ানুল হক রাজা, আজকের পত্রিকার জ্যেষ্ঠ সহকারী সম্পাদক বিভুরঞ্জন সরকার, প্রথম আলোর সহকারী সম্পাদক সারফুদ্দিন আহমেদ, গাজী টিভির হেড অব নিউজ ইকবাল করিম নিশান, এখন টিভির সম্পাদকীয় প্রধান তুষার আব্দুল্লাহ, দৈনিক আমার সংবাদের সম্পাদক মো. হাশেম রেজা, দ্য ডেইলি অবজারভারের অনলাইন ইনচার্জ কাজী আব্দুল হান্নান, যুগান্তরের সিনিয়র সাংবাদিক ও কলাম লেখক মাহবুব কামাল, মাইটিভির হেড অব নিউজ শেখ নাজমুল হক সৈকত, বিবি আছিয়া ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক (সিইও) মো. মনির হোসেন এবং মোহনা টিভির নিউজ এডিটর (ভারপ্রাপ্ত সিএনই) আব্দুর রউফ।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনার এবং ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

বৈঠকের উদ্দেশ্য নিয়ে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, নির্বাচন নিয়ে যারা চিন্তা-ভাবনা করেন, নানা সময় নির্বাচন করেছেন, উনাদের কাছ থেকে ফিডব্যাক নেবো যে, আমরা গত ১৮ মাসে যে কাজ করলাম, এতে তাদের মতামত কী। যদি তাদের কোনো গুড সাজেশন থাকে, ভালো নির্বাচনের জন্য আরও কী করা যেতে পারে, এগুলোই শুনব।

এর আগে কমিশন বিভিন্ন অংশীজনের সঙ্গে সংলাপ করেছে। ওই সময় বিএনপি ও তার সমমনা দলগুলো আসেনি। আগামী নভেম্বরে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। এ সময়ের মধ্যে দলগুলোর সঙ্গে সংলাপ বা বৈঠক করার চিন্তা কমিশনের নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

ইসি ঘোষিত রোডম্যাপ অনুযায়ী, আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে জাতীয় সংসদ নির্বাচন হবে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ