35 C
আবহাওয়া
১২:৫২ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রাশিয়াকে ড্রোন সরবরাহের মার্কিন দাবি প্রত্যাখ্যান ইরানের

রাশিয়াকে ড্রোন সরবরাহের মার্কিন দাবি প্রত্যাখ্যান ইরানের

রাশিয়াকে ড্রোন সরবরাহের মার্কিন দাবি প্রত্যাখ্যান ইরানের

বিএনএ, বিশ্বডেস্ক : রাশিয়াকে শত শত ড্রোন সরবরাহের মার্কিন দাবি প্রত্যাখ্যান করেছে ইরানের পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দুল্লাহিয়ান। ইতালির বহুল প্রচারিত ‘লা রিপাবলিকা’ পত্রিকাকে দেওয়া সাক্ষাতকারে তিনি এ প্রসঙ্গে বলেছেন, ইউক্রেন যুদ্ধ বন্ধের জন্য ইরান চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং ইউক্রেনে সংঘাত বাড়িয়ে দিতে পারে এমন যেকোনো পদক্ষেপ গ্রহণ থেকে তেহরান বিরত রয়েছে।

আমির আব্দুল্লাহিয়ান আরও বলেছেন, ইউক্রেন যুদ্ধে জড়িত কোনো পক্ষকেই ইরান সহযোগিতা করছে না, কারণ ইরান বিশ্বাস করে এই যুদ্ধের অবসান হতেই হবে।

মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভানের ইরানি ড্রোন সংক্রান্ত এক দাবির প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

সোমবার জ্যাক সুলিভান সাংবাদিকদের সঙ্গে আলাপকালে দাবি করেছেন, ‘আমাদের কাছে যে তথ্য রয়েছে, তাতে বোঝা যাচ্ছে যে রাশিয়াকে খুব দ্রুত সময়ের মধ্যে অস্ত্র পরিবহনে সক্ষম ড্রোনসহ কয়েকশ’ ড্রোন সরবরাহের প্রস্তুতি নিচ্ছে ইরান।’

মার্কিন দাবির প্রতিক্রিয়ায় ইরানের পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমেরিকাসহ অনেক পশ্চিমা দেশই অস্ত্র তৈরি করছে তা অন্যত্র সরবরাহ করার জন্য, অন্যদের কাছে বিক্রি করার জন্য। কিন্তু ইরান আঞ্চলিক উত্তেজনা প্রশমনের জন্য সব সময় চেষ্টা চালিয়ে যাচ্ছে।

রাশিয়ার সঙ্গে আগে থেকেই বিভিন্ন ক্ষেত্রে ইরানের প্রতিরক্ষা সহযোগিতা রয়েছে বলে জানান আমির আব্দুল্লাহিয়ান।

এর আগে গতকাল ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি মার্কিন দাবি প্রসঙ্গে বলেছেন, নতুন সংকট তৈরির উদ্দেশ্য নিয়েই এ ধরণের দাবি উত্থাপন করেছে মার্কিন সরকার।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ