40 C
আবহাওয়া
৪:২৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » হযরত ফাতেমা (রা:) কে নিয়ে চলচ্চিত্র; প্রদর্শন বন্ধ চাওয়ায় চাকরি গেল ইমামের

হযরত ফাতেমা (রা:) কে নিয়ে চলচ্চিত্র; প্রদর্শন বন্ধ চাওয়ায় চাকরি গেল ইমামের

হযরত ফাতেমা (রা:) কে নিয়ে চলচ্চিত্র, প্রদর্শন বন্ধ চাওয়ায় ইমাম চাকরিচ্যূত

বিএনএ ডেস্ক: মহানবী হযরত মুহাম্মদ (সা:)-এর কন্যা মা ফাতেমা (রা:) কে নিয়ে নির্মিত চলচ্চিত্র বন্ধের দাবিতে উঠেছে যুক্তরাজ্যে। সেই আন্দোলনে জড়িত থাকার অভিযোগে সরকারি উপদেষ্টার পদ হারিয়েছেন ৪৪ বছর বয়সী ব্রিটিশ ইমাম ক্বারী আসিম। তিনি ধর্মীয় উপদেষ্টা হিসেবে সরকারের সঙ্গে কাজ করতেন। পাশাপাশি একটি মসজিদে ইমামতি করেন তিনি।

ব্রিটিশ কর্তৃপক্ষের দাবি, এ ধরনের আন্দোলনকে সমর্থন করা বাক স্বাধীনতাকে অস্বীকার করার মতো। দেশটির হাউজিং ও কমিউনিটি বিভাগ থেকে ইমাম আসিম বরাবর পাঠানো চিঠিতে বলা হয়, স্বাধীন মত প্রকাশের বিরোধিতা করে এমন এক প্রচারাভিযানে আপনার সমর্থন সাম্প্রদায়িক উত্তেজনাকে উৎসাহিত করেছে। তাই সাম্প্রদায়িক সম্প্রীতি প্রচারের জন্য সরকারের সঙ্গে কাজ চালিয়ে যেতে আপনি আর উপযুক্ত নন।

 ক্বারী আসিম
ক্বারী আসিম

অভিযোগের বিষয়ে ক্বারী আসিম বলেন, তিনি কোনো বিক্ষোভে অংশগ্রহণ করেন নি। কোনো বিক্ষোভ আয়োজনও করেননি তিনি। সরকার তার বিরুদ্ধে গণতান্ত্রিক মূল্যবোধ লঙ্ঘনের যে অভিযোগ এনেছে তা ঠিক না।

গত বুধবার ব্রিটিশ মুসলমানদের বিক্ষোভের মুখে ‘লেডি অব হ্যাভেন’ চলচ্চিত্রটি অনেক সিনেমা হলে প্রদর্শন বন্ধ করে দেয়। ১ লাখ ২০ হাজারের বেশি মুসলিম এরই মধ্যে সিনেমাটির প্রদশর্ন বন্ধ করার জন্য এক পিটিশনে সই করেছেন।

বিএনএ/ রিপন রহমান খাঁন

Loading


শিরোনাম বিএনএ