32 C
আবহাওয়া
৫:৪৬ অপরাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানে বন্দুকধারীদের পৃথক হামলায় ১১ জন নিহত

পাকিস্তানে বন্দুকধারীদের পৃথক হামলায় ১১ জন নিহত


বিএনএ, বিশ্বডেস্ক: পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বিচ্ছিন্নতাবাদী বন্দুকধারীরা পৃথক হামলায় ১১ জনকে হত্যা করেছে। এ ঘটনায় সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের খুঁজছে পুলিশ। শনিবার (১৩ এপ্রিল) এ তথ্য জানান দেশটির আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা। খবর এএফপির।

পুলিশ বলছে, শুক্রবার রাত ৮টার দিকে বেলুচিস্তান প্রদেশের নৌশকি শহরের কাছে ছয় বন্দুকধারী একটি বাস থামিয়ে লোকজনের পরিচিতিপত্র চেক শেষে পাঞ্জাবের পূর্বাঞ্চলীয় প্রদেশ থেকে আসা নয় শ্রমিককে অপহরণ করে।

স্থানীয় পুলিশের সিনিয়র কর্মকর্তা আল্লাহ বকশ বলেছেন, পরে মহাসড়ক থেকে দুই কিলোমিটার দূর থেকে এসব শ্রমিকের লাশ উদ্ধার করা হয়।

এরপর একই হামলাকারীরা প্রাদেশিক সংসদ সদস্যের একটি গাড়ি লক্ষ্য করেও গুলি চালায় বলে জানান পুলিশ কর্মকর্তা আল্লাহ বখশ। তিনি বলেন, ওই আইনপ্রণেতা গাড়িতে ছিলেন না, তবে গাড়িটি খাদে পড়ে গেলে দুজন নিহত হয়েছেন।

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, বন্দুকধারীরা বেলুচ বিচ্ছিন্নতাবাদীদের পদ্ধতিতেই হামলা করেছে। এই হামলার পেছনে কারা ছিল, তা নিশ্চিত করার জন্য তদন্ত শুরু হয়েছে।

নওশকি জেলা প্রশাসনের জ্যেষ্ঠ কর্মকর্তা হাবিবুল্লাহ মুসাখাইল এএফপিকে বলেন, পুলিশ ও আধাসামরিক বাহিনী হামলাকারীদের ধরতে ওই এলাকায় চিরুনি অভিযান শুরু করেছে। তবে হামলাকারীরা এলাকা ছেড়ে পালিয়ে গেছে বলে মনে হচ্ছে। তিনি ১১ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ এক বিবৃতিতে শুক্রবার রাতের এই হামলাকে ‘সন্ত্রাসী ঘটনা’ হিসেবে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, ‘হামলাকারীদের শাস্তি পেতে হবে।’

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ