31 C
আবহাওয়া
১:১৯ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » নোবিপ্রবিতে স্টেম এড ক্লাবের কমিটি ঘোষণা

নোবিপ্রবিতে স্টেম এড ক্লাবের কমিটি ঘোষণা


বিএনএ, নোবিপ্রবি: আগামী এক বছরের জন্য নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দ্যা স্টেম এড (STEM ED) ক্লাবের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।  বুধবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় স্টেম ক্লাব আয়োজিত গ্র‍্যান্ড ইফতার মাহফিলের শেষে এই কমিটি ঘোষণা করা হয়।

নবগঠিত এই কমিটিতে সভাপতি হিসেবে মিতা মাহমুদা জ্যোতি এবং সাধারণ সম্পাদক হিসেবে তাসনিম তাবাসসুম অরিন দায়িত্ব পান। নবগঠিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি রাশেদ ইকবাল এবং ওয়াসিফ ফুয়াদ আলিফ। যুগ্ম সাধারণ সম্পাদক অর্নিমা আইচ এবং মো. রবিউল ইসলাম; কোষাধ্যক্ষ- তাসনিম সুলতানা ; সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন নাজনীন আক্তার প্রিয়ম, তাহসিন আহমেদ এবং আমিনুল ইসলাম বুলবুল। এছাড়াও প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন আব্দুল্লাহ আল মাহবুব শাফি; দপ্তর সম্পাদক মোহাইমিনুল ইসলাম লিমন; খেলাধুলা ও বিনোদন বিষয়ক সম্পাদক মারুফ আহমেদ মিরাজ; সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শতাব্দী ধর, অনুষ্ঠান পরিকল্পনা বিষয়ক সম্পাদক লাবিবা বাশার আনিকা। এছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন ঐশীতি সরকার, মোস্তাফিজুর রহমান ভুঁইয়া, তাসনিম আক্তার এবং জেরিন সুবাহ।

স্টেম এড ক্লাবের উপদেষ্টামন্ডলী সহযোগী অধ্যাপক বিপ্লব মল্লিক, সহকারী অধ্যাপিকা নওরীন ইয়াসমিন, সহকারী অধ্যাপক ওয়ালিউর রহমান আকন্দ, সহকারী অধ্যাপিকা ফাতেমা বেগম পপি এবং সহকারী অধ্যাপক সৈয়দ মোহাম্মদ সিয়াম এর অনুমোদনক্রমে আগামী এক বছরের জন্য এই কমিটি গঠিত হয়। এই ক্লাবের মডারেটর হিসেবে রয়েছেন শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক এস. এম. মুশফিকুর রহমান আশিক।

নোবিপ্রবি স্টেম এড ক্লাবের মডারেটর শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক এস. এম মুশফিকুর রহমান আশিক বলেন, ‘এই ক্লাবের উদ্দেশ্য হল STEM literate রিসোর্স ডেভেলপমেন্ট । একই সাথে ক্রিয়েটিভ এবং ইনোভেটিভ কার্যক্রম পরিচালনার মাধ্যমে বর্তমান এবং আগামীর প্রেক্ষাপটে স্টেম স্ট্র্যাটেজির ইফেকটিভনেস এক্সপেরিমেন্ট এবং প্রাসঙ্গিকরণ নিয়ে কাজ করা। উপদেষ্টা প্যানেলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা এবং নির্বাচিত কমিটির প্রত্যেককে বাসন্তী শুভেচ্ছা। আমি আশা করি নব নির্বাচিত কমিটির প্রত্যেক সদস্য নিষ্ঠার সাথে তাদের দায়িত্ব পালনের মাধ্যমে ক্লাবকে এগিয়ে নিয়ে যাবে’।

ক্লাবের নব- নির্বাচিত সভাপতি মিতা মাহমুদা বলেন, ‘স্টেম এড ক্লাব শিক্ষার্থীদের চিন্তাশক্তির পরিবর্তন করবে, সৃজনশীল কাজে সবাইকে উদ্বুদ্ধ করবে। স্টেম থেকে পাওয়া প্রতিটি দক্ষতা, জ্ঞান একজন শিক্ষার্থী তার জীবনের অন্য দিকগুলোতে ব্যব্যকরতে পারবে। আমরা সবাই একটি পরিবার হিসেবে সংগঠনটিকে এগিয়ে নিয়ে যাবো।’

উল্লেখ্য, স্টেম এড ক্লাব ২০১৯ সালের ২৪শে জুলাই আনুষ্ঠানিকভাবে নোবিপ্রবিতে যাত্রা শুরু করে। শিক্ষার প্রচার ও প্রসার নিয়ে এই ক্লাবটি বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

বিএনএ/ শাফি,  এমএফ

Loading


শিরোনাম বিএনএ