30 C
আবহাওয়া
১০:৪২ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » কর্নেল অলির জন্মদিনে নরেন্দ্র মোদির শুভেচ্ছা

কর্নেল অলির জন্মদিনে নরেন্দ্র মোদির শুভেচ্ছা

কর্নেল অলির জন্মদিনে নরেন্দ্র মোদির শুভেচ্ছা

বিএনএ, ঢাকা: লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রমের জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার (১৩ মার্চ) এক ই-মেইল বার্তায় মোদি তাকে এ শুভেচ্ছা জানান।

এলডিপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন রাজ্জাক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার প্যাডে পাঠানো এক বার্তায় বলেন, প্রিয় ড. কর্নেল অলি আহমদ, শুভ জন্মদিন। এ বছরটিতেও আপনার জীবন সুখ ও সাফল্যে ভরে উঠুক- নরেন্দ্র মোদি।

প্রসঙ্গত, ১৯৩৯ সালের ১৩ মার্চ জন্মগ্রহণ করেন অলি আহমদ। তার পৈতৃক বাড়ি চট্টগ্রামের চন্দনাইশে। তার বাবার নাম আমানত ছাফা এবং মায়ের নাম বদরুননেছা।

অলি আহমদ ১৯৭১ সালে পাকিস্তান সেনাবাহিনীর অষ্টম ইস্ট বেঙ্গল রেজিমেন্টে কর্মরত ছিলেন। কর্মরত অবস্থায় চট্টগ্রামের ষোলশহর থেকেই পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে বিদ্রোহে অংশ নেন। ২৫ মার্চ যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। মহান স্বাধীনতা যুদ্ধে সাহসিকতাপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে বীর বিক্রম খেতাব প্রদান করে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের হাত ধরে তিনি সেনাবাহিনীর চাকরি ছেড়ে রাজনীতিতে আসেন। ১৯৯১ সালে বিএনপি সরকার গঠন করলে যোগাযোগ মন্ত্রী হন। পরে ২০০৬ সালে তিনি লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি প্রতিষ্ঠা করেন।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ