30 C
আবহাওয়া
৫:৫০ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » মিরসরাইয়ে মা‌টি বিক্রির দা‌য়ে ৫ লাখ টাকা জ‌রিমানা

মিরসরাইয়ে মা‌টি বিক্রির দা‌য়ে ৫ লাখ টাকা জ‌রিমানা

মিরসরাইয়ে মা‌টি বিক্রির দা‌য়ে ৫ লাখ টাকা জ‌রিমানা

বিএনএ, মিরসরাই: মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের সংর‌ক্ষিত ম‌্যানগ্রোভ বনাঞ্চ‌লের মাটি কে‌টে বা‌ণি‌জ্যিকভা‌বে বি‌ক্রি করার দা‌য়ে এক ব‌্যা‌ক্তি‌কে ৫ লাখ টাকা জ‌রিমানা করা হয়ে‌ছে। সোমবার (১৩ মার্চ) সকা‌লে মিরসরাই অর্থ‌নৈতিক অঞ্চ‌লের ল‌ক্ষ্মিচরা অঞ্চ‌লে এই ভ্রাম‌্যমাণ আদালত প‌রিচালনা করা হয়। ভ্রাম‌্যমান আদালত পরিচালনা করেন মিরসরাই সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান।

অ‌ভিযান প্রস‌ঙ্গে মিজানুর রহমান জানান, গোপন সংবা‌দে জানা যায় বেশ কিছু‌দিন যাবত মাতবরহাট দ‌ক্ষিণ মিয়াগ্রা‌মের নুরুল মোস্তফার ছে‌লে ওয়া‌সিম আকরাম রিজ‌ভি সংর‌ক্ষিত ম‌্যানগ্রোভ বনাঞ্চল থে‌কে মা‌টি কে‌টে অ‌বৈধভা‌বে ব‌্যাবসা ক‌রে আস‌ছে। অ‌ভি‌যো‌গের ভিত্তি‌তে অ‌ভিযান প‌রিচালনা ক‌রে ৫ লাখ টাকা জ‌রিমানা করা হয়। এছাড়া মোবাইল কোর্ট চলাকালীন সময়ে অর্থনৈতিক অঞ্চলের বেড়িবাঁধের পাশে অনুমোদন ব্যাতীত দোকানঘর এবং আবাসিক স্থাপনার নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়।

স্থা‌নীয় ইউপি চেয়ারম‌্যান নুরুল মোস্তফা জানান, সিন্ডি‌কেট‌টি অত‌্যন্ত ক্ষমতাশালী তা‌দের‌কে গতবছরও ২ লাখ টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছিল।

ত‌বে স্থা‌নীয়রা জানায়, এখা‌নে ক্ষমতাশা‌লী এক‌টি চক্র মা‌টি বি‌ক্রির সা‌থে জ‌ড়িত কিন্তু তারা প্রশাস‌নের ধরা‌ ছোঁয়ার বাইরে রহস‌্যজনক কার‌নে।

বিএনএ/ আশরাফ উদ্দিন, বিএম

Loading


শিরোনাম বিএনএ