35 C
আবহাওয়া
১২:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ববি কেন্দ্রীয় লাইব্রেরির পাশে আগুন

ববি কেন্দ্রীয় লাইব্রেরির পাশে আগুন


বিএনএ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শহীদ আব্দুর রব সেরনিয়াবাত কেন্দ্রীয় লাইব্রেরি ভবনের পাশে আগুন লাগার ঘটনা ঘটেছে। সোমবার (১৩মার্চ) সকাল সাড়ে ১১ টায় আগুন লাগে।

প্রত্যাক্ষদর্শীদের মতে, ভবনের পাশে আগাছা, শুকনো লতাপাতা ধরে গিয়ে আগুনের সূত্রপাত হয়েছে। লাইব্রেরির ভিতরে অধ্যায়নরত শিক্ষার্থীরা প্রথমে আগুন দেখে তাঁরা অগ্নিনির্বাপক গ্যাস দিয়ে ও কর্মচারিরা বালু দিয়ে সাময়িকভাবে আগুন নেভানোর চেষ্টা করে। পরবর্তীতে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে নেয়।

আগুনের লাগার খবর শুনে ঘটনাস্থল পরিদর্শন করতে আসেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন, প্রক্টর সহযোগী অধ্যাপক ড. মো. খোরশেদ আলম সহ অন্যান্য শিক্ষক শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শী গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সাইফুল ইসলাম সাব্বির বলেন, আমি লাইব্রেরি ভবনের ভিতরে পড়ছিলাম হঠাৎ দেখি ভবনের বাইরের পাশে আগুন জ্বলছে ও পোড়া গন্ধ আসছে, বেরিয়ে প্রথমে আমি ঘটনাস্থলে যায়। এরপর আমরা বালু ও অগ্নিনির্বাপক যন্ত্রদিয়ে আগুন নেভানোর চেষ্টা করি।

আগুনের সূত্রপাত সম্পর্কে ফায়ার সার্ভিসের অফিসার ইনচার্জ বলেন, ধারণা করা হচ্ছে সিগারেট ফিল্টারের আগুন থেকে শুকনো ঘাস ধরে গিয়ে আগুনের সূত্রপাত হয়েছে।

ববি উপাচার্য ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ঘটনার সাথে সাথে আমরা ব্যবস্থা গ্রহণ করেছি। আমি কর্মকর্তা কর্মচারিদের নির্দেশনা দিয়েছি প্রতিটা ভবনের পাশ থেকে ১০ফুট পর্যন্ত আগাছা পরিষ্কারের জন্য।

বিএনএ/রবিউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ