30 C
আবহাওয়া
৯:৩১ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » জাপানি তিন শিশুকে ভাগ করে দিলেন হাইকোর্ট

জাপানি তিন শিশুকে ভাগ করে দিলেন হাইকোর্ট


বিএনএ, ঢাকা : তিন সন্তানকে নিয়ে জাপানি মা ও বাংলাদেশি বাবার আলোচিত মামলায় আপিলের রায় দিয়েছেন হাইকোর্ট। বিচ্ছেদ হওয়া এই দম্পতির দুই শিশু জেসমিন মালিকা (বড়) ও তার ছোট বোন সোনিয়া তাদের জাপানি মা নাকানো এরিকোর কাছে এবং মেজো মেয়ে লাইলা লিনা বাংলাদেশি বাবা ইমরান শরীফের কাছে থাকবে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিচারপতি মামনুন রহমানের নেতৃত্বাধীন একক হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

এ ছাড়া প্রথম ও তৃতীয় মেয়েকে নিয়ে এরিকো বাংলাদেশে বা যেকোনও দেশে বসবাস করতে পারবেন, তবে বাবা সন্তানদের সঙ্গে দেখা করার সুযোগ পাবেন বলেও রায়ে বলা হয়েছে। একইভাবে দ্বিতীয় মেয়ে লাইলা লিনা বাবা ইমরান শরীফের কাছে থাকবে। তবে দ্বিতীয় মেয়ের সঙ্গে দেখার সুযোগ পাবেন মা।

আদালতে ইমরান শরীফের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার আখতার ইমাম, রাশনা ইমাম ও অ্যাডভোকেট নাসিমা আক্তার লাভলী। অন্যদিকে এরিকোর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আজমালুল হোসেন কেসি ও অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির।

উল্লেখ্য, ২০০৮ সালে জাপানি চিকিৎসক নাকানো এরিকোর সঙ্গে বাংলাদেশি প্রকৌশলী ইমরান শরীফের বিয়ে হয়। দাম্পত্য কলহের জেরে ২০২০ সালের শুরুতে বিচ্ছেদের আবেদন করেন এরিকো। এরপর ইমরান স্কুলপড়ুয়া বড় দুই মেয়েকে নিয়ে বাংলাদেশে চলে আসেন। আর ছোট মেয়ে থেকে যান জাপানে মা এরিকোর সঙ্গে। তবে ওই দুই মেয়েকে জিম্মায় পেতে ২০২১ সালে বাংলাদেশে আসেন ওই জাপানি নারী। দুই মেয়েকে হাইকোর্টে হাজির করাতে রিট করেন তিনি।

বিএনএ/ ওজি/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ