32 C
আবহাওয়া
১:২৩ অপরাহ্ণ - জুন ১৩, ২০২৪
Bnanews24.com
Home » ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা মঙ্গলবার আদালতে ফিরবেন

ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা মঙ্গলবার আদালতে ফিরবেন

ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা মঙ্গলবার আদালতে ফিরবেন

বিএনএ: ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু ট্রাইব্যুনাল-১ এর আদালত ব্যতীত সব আদালতে যোগ দেয়ার ঘোষণা দিয়েছেন আইনজীবীরা। জানান, মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) থেকে কাজে যোগ দেবেন আইনজীবীরা।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে জেলা আইনজীবী সমিতির কার্যালয়ে বিশেষ সাধারণ সভা শেষে এ সিদ্ধান্ত জানান সমিতির নেতারা।

সভা শেষে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট তানভীর ভূঞা বলেন, রোববার আইনমন্ত্রী, আইন সচিব ও ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য তাদেরকে আদালতের বিষয়ে আপস করার কথা বলেছিলেন। সেই প্রস্তাবে আইনজীবীরা সমর্থন করেছেন।

তানভীর ভূঞা জানান, নারী শিশু ট্রাইব্যুনাল-১ এর আদালতের বিচারকের ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নেবেন এমন আশ্বাসের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার থেকে নারী ও শিশু ট্রাইব্যুনাল-১ এর বিচারক মুহাম্মদ ফারুকের আদালত ব্যতীত সব আদালতে আইনজীবীরা যোগদান করবেন।

আইনজীবী মফিজুর রহমান বাবুল বলেন, বিচারপ্রার্থীদের জন্যই মঙ্গলবার থেকে আদালতে যাবেন তারা। তবে শুধু নারী শিশু ট্রাইব্যুনাল-১ এর আদালত ব্যতীত সব আদালতে যাবেন তারা। নারী শিশু ট্রাইব্যুনাল-১ এর আদালতের ব্যাপারে আইনমন্ত্রী ও আইন সচিব আমাদের আশ্বাস দিয়েছেন খুব দ্রুতই এ বিষয়ে আমাদের সমস্যা সমাধান করে দেবেন।

শীতকালীন ছুটি শুরুর আগে গত ১ ডিসেম্বর ৩টি মামলা গ্রহণ না করায় নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মুহাম্মদ ফারুকের সঙ্গে অশোভন আচরণ করেন আইনজীবীরা। এরই প্রতিবাদে জেলা বিচার বিভাগীয় কর্মচারী অ্যাসোসিয়েশন কর্মবিরতি পালন করেন। ওই কর্মবিরতিতে বিচারক শারমীন নিগার ইন্ধন দিয়েছেন এমন অভিযোগ করেন আইনজীবীরা। তাই এ দুজন বিচারকের অপসারণ দাবিতে আদালত বর্জন কর্মসূচি পালন করে আসছিল জেলা আইনজীবী সমিতি।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ