36 C
আবহাওয়া
১১:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ইসলামী ব্যাংকের পদ থেকে নতুন রাষ্ট্রপতির পদত্যাগ

ইসলামী ব্যাংকের পদ থেকে নতুন রাষ্ট্রপতির পদত্যাগ

ইসলামী ব্যাংকের পদ থেকে নতুন রাষ্ট্রপতির পদত্যাগ

বিএনএ: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগ করেছেন নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তাঁর পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মুনিরুল মওলা। সোমবার (১৩ফেব্রুয়ারি) গণমাধ্যমকে এ তথ্য জানায় ইসলামী ব্যাংক কর্তৃপক্ষ।

জানা যায়, চট্টগ্রামের জেএমসি বিল্ডার্সের পক্ষে ২০১৭ সালের জুনে মো. সাহাবুদ্দিন ব্যাংকটির পরিচালক নিযুক্ত হন। পরে ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পান। এত দিন একই পদে বহাল ছিলেন তিনি। রাষ্ট্রপতি পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর তিনি ব্যাংকটি থেকে পদত্যাগ করেন।

আইবিবিএলের ওয়েবসাইটে রোববার পর্যন্ত ভাইস চেয়ারম্যান হিসেবে মো. সাহাবুদ্দিনের নাম দেখা যায়। তবে সোমবার তা সরিয়ে নেয়া হয়েছে। ফলে ব্যাংকটির চেয়ারম্যান ও একজন ভাইস চেয়ারম্যানের বাইরে এখন পরিচালক রয়েছেন ১৬ জন। ব্যাংকটিতে ভাইস চেয়ারম্যানের পদ দুটি, মো. সাহাবুদ্দিনের পদত্যাগের ফলে এখন একজন বহাল রয়েছেন। তিনি হলেন বিদেশি প্রতিনিধি ইউসুফ আব্দুল্লাহ আল রাজী।

আইবিবিএলের চেয়ারম্যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের সাবেক অধ্যাপক মোহাম্মদ নাজমুল হাসান। তিনি আরমাডা স্পিনিং মিলের পক্ষে ব্যাংকটির পরিচালক ও চেয়ারম্যান। ২০১৭ সালে ব্যাংকটির মালিকানা পরিবর্তনের পর তিনি দায়িত্ব নেন।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ