29 C
আবহাওয়া
৪:৪২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ত্রিশালের সাবেক সংসদ সদস্য রেজা আলী আর নেই

ত্রিশালের সাবেক সংসদ সদস্য রেজা আলী আর নেই

ত্রিশালের সাবেক সংসদ সদস্য রেজা আলী আর নেই

বিএনএ, ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালের সাবেক সংসদ সদস্য রেজা আলী (৮৩) মারা গেছেন। সোমবার (১৩ ফেব্রুয়ারী) বেলা পৌনে ১২ টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

রেজা আলীর ছেলে মিরান আলী বলেন, মঙ্গলবার বাদ জোহর সিঙ্গাপুরের বিডেফোর্ড রোডের একটি মসজিদে বাবার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরদিন বুধবার মরদেহ ঢাকায় আনার পর বাদ জোহর গুলশান আজাদ মসজিদে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। একই দিন বাদ আসর রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার কেন্দ্রীয় মসজিদে তৃতীয় জানাজা হবে।

বৃহস্পতিবার বাদ জোহর ময়মনসিংহের ত্রিশালের নজরুল একাডেমিতে ও বাদ আসর ত্রিশালের ধনিখোলার রেমি ফার্মসে চতুর্থ ও পঞ্চম জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

রেজা আলী ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র ছিলেন। বাষট্টির ছাত্র আন্দোলনের সময় তিনি গ্রেফতার হয়ে বেশ কয়েক বছর জেলে ছিলেন। ১৯৬৩ সালে প্রাদেশিক সম্মেলনের মধ্য দিয়ে গঠিত তৎকালীন পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটিতে তিনি সহকারী সাধারণ সম্পাদক হন। ষাটের দশকের শুরু থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশব্যাপী ছাত্র আন্দোলন ও বৃহত্তর গণ-আন্দোলনে তিনি যুক্ত হয়ে পড়েছিলেন।

২০০৮ সালের নির্বাচনে ময়মনসিংহ-৭ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন রেজা আলী। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়কের দায়িত্ব পালন করেন।

 

বিএনএ/ হামিমুর রহমান, ওজি

 

Loading


শিরোনাম বিএনএ