34 C
আবহাওয়া
১:৪২ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহ-৩ আসনে নৌকার পপি জয়ী

ময়মনসিংহ-৩ আসনে নৌকার পপি জয়ী

ময়মনসিংহ-৩ আসনে নৌকার পপি জয়ী

বিএনএ, ময়মনসিংহ: ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের স্থগিত থাকা একটি কেন্দ্রে শনিবার (১৩ জানুয়ারি) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে নৌকার প্রার্থী অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের স্ত্রী।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিন (৭ জানুয়ারি) ভোটগ্রহণ চলাকালে ভালুকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে দুর্বৃত্তরা ব্যালট ছিনতাই করলে ওই কেন্দ্রের ভোটগ্রহণ বাতিল করা হয়। ময়মনসিংহ-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী নিলুফার আনজুম ও দলের স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহার মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হয়।

এ আসনে নৌকার প্রার্থী নিলুফার আনজুম পপি ভোট পেয়েছেন ৫৩ হাজার ১৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা ট্রাক প্রতীকে পেয়েছেন ৫২ হাজার ২১১ ভোট। স্থগিত হওয়া কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৩২ জন। সেখানে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ভোটের ব্যবধান ৯৮৫ ভোট। ব্যবধানটি কম হওয়ার কারণে বন্ধ হয়ে যাওয়া কেন্দ্রে আজ ভোটগ্রহণ হয়।

আজ সকাল আটটা থেকে শুরু হয়ে বিকেলে চারটা পর্যন্ত চলে ভোটগ্রহণ। কনকনে শীত আর হিমেল হাওয়া উপেক্ষা করে নারী-পুরুষ সব বয়সি ভোটাররা ভোট দিতে আসেন। নির্বাচনে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত করা হয়েছে।

কেন্দ্রটিতে ভোটের সংখ্যা ৩০৩২টি। সাত জানুয়ারি ভোটের দিন ভালুকাপুর উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে হামলা চালিয়ে ব্যালট পেপার বক্স ছিনতাইয়ের ঘটনা ঘটে। পরে কেন্দ্রটি বন্ধ করে দেয় নির্বাচন কমিশন। এঘটনায় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বাদী হয়ে চারজনের নামসহ অজ্ঞাত আরও ৪০ জনকে আসামি করে গৌরীপুর থানায় মামলা করেন।

এ নিয়ে বর্তমানে জাতীয় সংসদে আওয়ামী লীগের সদস্য সংখ্যা দাঁড়াল ২২৩ জন।

এদিকে, ৭ জানুয়ারি নির্বাচনে ৩০০ আসনে ভোটগ্রহণের কথা থাকলেও বৈধ এক প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনে নির্বাচন বাতিল করে ইসি। ভোট হয় ২৯৯ আসনে। ময়মনসিংহ-৩ আসনের ফলাফল ওই একটি কেন্দ্রের অনিয়মের কারণে স্থগিত রাখা হয়েছিল। নওগাঁ-২ আসনে নির্বাচন হবে ১২ ফেব্রুয়ারি।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ