25 C
আবহাওয়া
৪:২৯ পূর্বাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » গাজা পৃথিবীর নরক, ইউএনজিএ রেজুলেশন শুধু ‘সুপারিশ’ মাত্র

গাজা পৃথিবীর নরক, ইউএনজিএ রেজুলেশন শুধু ‘সুপারিশ’ মাত্র

গাজা পৃথিবীর নরক, ইউএনজিএ রেজুলেশন শুধু 'সুপারিশ' মাত্র

বিশ্বডেস্ক: ইউনাইটেড ভয়েসেস ফর আমেরিকার সভাপতি আহমেদ বেদিয়ার বলেছেন, গাজায় যুদ্ধবিরতির আহ্বান জানানো প্রস্তাবটি সম্ভবত আজ দিনশেষে জাতিসংঘের সাধারণ পরিষদে পাস হবে, তবে উল্লেখ করেছেন যে এই জাতীয় প্রস্তাবগুলি বাস্তবায়ন করা বাধ্যতামূলক নয়।

শুক্রবার, গাজার পরিস্থিতি “অপ্রতিরোধ্য” হয়ে উঠেছে বলে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের সতর্কতা সত্ত্বেও অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে নিরাপত্তা পরিষদে একটি প্রস্তাবে যুক্তরাষ্ট্র ভেটো দিয়েছে।

“তারা [মার্কিন] কতদিন [ইসরায়েলের সাথে] সাথে চলতে ইচ্ছুক কারণ মৃতের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, হাজার হাজার মৃত শিশু,” বেডিয়ার বলেছেন।

“এটি মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য সত্যিই বিব্রতকর হয়ে উঠছে,” তিনি যোগ করেন।

গাজা পৃথিবীর নরক

মঙ্গলবার(১২ ডিসেম্বর ২০২৩) ফিলিস্তিনি উদ্বাস্তুদের জন্য জাতিসংঘের সংস্থার পরিদর্শনকারী প্রধান গাজাকে “পৃথিবীতে নরকের” সাথে তুলনা করেছেন কারণ ইসরায়েল ছিটমহলে তার মারাত্মক বোমাবর্ষণ চালিয়ে যাচ্ছে।
গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ইসরায়েলি বাহিনী কয়েকদিন ধরে অবরোধ ও গোলাবর্ষণের পর কামাল আদওয়ান হাসপাতালে প্রবেশ করেছে।

জাতিসংঘের কর্মকর্তারা জানাচ্ছেন, গাজার প্রতিটি ফিলিস্তিনি এখন খুব ক্ষুধার্ত। দিনের পর দিন না খেয়ে থাকছেন।

৭ অক্টোবর থেকে ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধে ১১ডিসেম্বর পর্যন্ত  ইসরাইল ১৮হাজার৪১২জন ফিলিস্তিনিকে হত্যা করেছে।অন্যদিকে ইসরাইল সরকারের মতে, তার দেশে মৃতের সংখ্যা ১১৪৭জন। সূত্র: আল জাজিরা।

মঙ্গলবারের জাতিসংঘ অধিবেশনের আগে, মধ্য ও দক্ষিণ গাজায় ইসরায়েলি বিমান হামলা সহ গাজায় লড়াই অব্যাহত রয়েছে।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে যে তাদের বিমান হামলার লক্ষ্য ছিল গাজা উপত্যকা জুড়ে রকেট উৎক্ষেপণের স্থান, এবং স্থল সেনারা একটি অভিযানের সময় ২৫০টি রকেট, মর্টার শেল এবং রকেট চালিত গ্রেনেড খুঁজে পেয়েছে।

ইসরায়েল-অধিকৃত পশ্চিম তীরে, ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে যে জেনিন শহরে ইসরায়েলি বাহিনী চার ফিলিস্তিনিকে হত্যা করেছে।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি বলেছে, ইসরায়েলি ড্রোন হামলায় তাদের মৃত্যু হয়েছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলা এবং গাজা উপত্যকায় হামাস নির্মূল করার জন্য ইসরায়েলি আক্রমণ শুরুর পর থেকে পশ্চিম তীরে প্রায় ২৭০ ফিলিস্তিনি নিহত হয়েছে৷

বিশ্ব স্বাস্থ্য সংস্থা মঙ্গলবার “গাজায় স্বাস্থ্যসেবা ও মানবিক সহায়তার সুরক্ষার” আহ্বান জানিয়েছে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ