36 C
আবহাওয়া
৯:৩০ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » গণতন্ত্রী পার্টির সব প্রার্থীর মনোনয়ন বাতিল

গণতন্ত্রী পার্টির সব প্রার্থীর মনোনয়ন বাতিল


বিএনএ, ঢাকা: নৌকা প্রতীকে ভোট করতে চাওয়া গণতন্ত্রী পার্টির সব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। দলটির মনোনয়ন নিয়ে ১২ জন প্রার্থী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে চেয়েছিল।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) নির্বাচন কমিশনের উপসচিব মো. মাহবুব আলম শাহ স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি সব রিটার্নিং কর্মকর্তাদের কাছে পাঠিয়েছে ইসি।

চিঠিতে ইসি জানায়, নির্বাচন কমিশনের সঙ্গে নিবন্ধিত রাজনৈতিক দল “গণতন্ত্রী পার্টি” নামীয় দলটির সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক পৃথক পৃথকভাবে দাখিলকৃত কমিটি কমিশন কর্তৃক নামঞ্জুর করা হয়েছে। সুতরাং গণতন্ত্রী পার্টি নামীয় রাজনৈতিক দলের অনুমোদিত কোনো কমিটি বিদ্যমান নেই।

এ অবস্থায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে “গণতন্ত্রী পার্টি” নামীয় দলের কোনো পদধারী কর্তৃক দাখিলকৃত প্রার্থীর প্রার্থিতা বাতিল করার প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করার জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা যাচ্ছে।

জানা গেছে, ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের শরীক গণতন্ত্রী পার্টি থেকে ১২ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। গণতন্ত্রী পার্টি ১৪ দলীয় জোটভুক্ত একদটি নিবন্ধিত রাজনৈতিক দল। যার নম্বর ০০৮ ও নির্বাচনী প্রতীক কবুতর। গণতন্ত্রী পার্টি থেকে জোটগত প্রার্থী হিসেবে যারা প্রতিদ্বন্দ্বিতা করবেন তারা ১৪ দলীয় জোটের বৃহত্তম শরিক দল আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা ব্যবহার করতে ইচ্ছুক। সম্প্রতি দলটি দুই ভাগে বিভক্ত হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ