28 C
আবহাওয়া
১২:০৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মান সনদ বাধ্যতামূলক আরও ১০ পণ্যের

মান সনদ বাধ্যতামূলক আরও ১০ পণ্যের

মান সনদ বাধ্যতামূলক আরও ১০ পণ্যের

বিএনএ: নতুন ১০টি পণ্য বাধ্যতামূলক মান সনদের আওতাভুক্ত করেছে পণ্যের মান প্রণয়ন ও নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন-বিএসটিআই। এগুলো হচ্ছে- ডিসপোজেবল ডায়াপারস, ফেসওয়াশ, পেট্রোলয়িাম জেলি, রুটি (ফ্ল্যাটব্রেড/টরটিলা), অ্যারোসলস, গিজার, শেভিং ফোম/জেল, আই কেয়ার, হেয়ার ডাইস লিকুইড ও শু-পলিশিং লিকুইড।

রোববার (১১ ডিসেম্বর) তেজগাঁওয়ে বিএসটিআইয়ের প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির সর্বোচ্চ নীতিনির্ধারণী কাউন্সিলের ৩৭তম সভায় বাধ্যতামূলক মান সনদের তালিকায় ১০টি নতুন পণ্য অন্তর্ভুক্তির এ সিদ্ধান্ত নেয়া হয়। বর্তমানে বিএসটিআইয়ের বাধ্যতামূলক মান সনদের আওতাভুক্ত পণ্যের সংখ্যা ২২৯টি।

সভায় সভাপতিত্ব করেন শিল্পমন্ত্রী ও বিএসটিআই কাউন্সিলের চেয়ারম্যান নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। বিএসটিআই কাউন্সিলের প্রথম ভাইস চেয়ারম্যান শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, দ্বিতীয় ভাইস চেয়ারম্যান শিল্পসচিব জাকিয়া সুলতানা, বিএসটিআই মহাপরিচালক ও কাউন্সিলের সদস্যসচিব মো. আবদুস সাত্তার সভায় উপস্থিত ছিলেন।

সভা পরিচালনা করেন বিএসটিআই মহাপরিচালক ও কাউন্সিলের সদস্যসচিব মো. আবদুস সাত্তার । কাউন্সিল সভার পরে বিএসটিআইয়ের ৯১ জন নবনিযুক্ত কর্মকর্তার নিয়োগ, যোগদান এবং প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন শিল্পমন্ত্রী।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ