30 C
আবহাওয়া
৫:৫৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ১৫৯ জন পুলিশের চাকরি পেলেন বিনা টাকায়

চট্টগ্রামে ১৫৯ জন পুলিশের চাকরি পেলেন বিনা টাকায়

চট্টগ্রামে ১৫৯ জন পুলিশের চাকরি পেলেন বিনা টাকায়

বিএনএ, চট্টগ্রাম :  চট্টগ্রাম জেলায় বিনা টাকায় চাকুরী পেয়েছে  ১৫৯ জন পুলিশ কনস্টেবল।গত ১৪ নভেম্বর হতে ১৭ নভেম্বর. পর্যন্ত  ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চট্টগ্রাম জেলার নিয়ােগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রাম জেলার অনুকূলে বরাদ্দ ১৫৯ টি পদের বিপরীতে ৬,৩৬০ (পুরুষ-৫,৪০০ ও নারী-৯৬০) জন প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণের আবেদন করে। শারীরিক ও লিখিত পরীক্ষা শেষে ১৫৯ জন প্রার্থীকে চূড়ান্তভাবে নিয়ােগের জন্য মনােনীত করা হয়।

মনােনীত ১৫৯ জন প্রার্থীর মধ্যে সাধারণ কোটায় পুরুষ ৯০ জন ও নারী ১২ জন, মুক্তিযােদ্ধা কোটায় পুরুষ ৩৫ জন ও নারী ২ জন, পৌষ্য কোটায় পুরুষ ৮ জন, আনসার ভিডিপি কোটায় পুরুষ ৫ জন এবং ক্ষুদ্র নৃ-গােষ্ঠী কোটায় পুরুষ ৬ ও নারী ১ জন। চাকুরীতে ভর্তি হতে তাদের ফরম ফি বাবদ কেবল ১০০ টাকা ট্রেজারী চালান লাগে। মেধা, যােগ্যতা ও স্বচ্ছতার ভিত্তিতে উক্ত নিয়ােগ পরীক্ষায় ১৫৯ জন প্রার্থীকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে।

মনােনীত ১৫৯ জন প্রার্থীর মধ্যে বিভিন্ন শ্রেণির প্রার্থী রয়েছে। বিনা টাকায় চাকুরীতে ভর্তি হতে পেরে মােহাম্মদ আমজাদ হােসেন, মােহাম্মদ এরফান, মােহাম্মদ আসিফ উদ্দিন, দুর্জয় শীল, মােজাম্মেল হক ফাহিম এবং সাগরিকা দে’সহ বিভিন্ন শ্রমজীবি, হতদরিদ্র ও সংগ্রামী পরিবারের প্রার্থীরা উচ্ছসিত।

প্রার্থীগণ চাকুরী পাওয়া সম্পর্কে নিজ অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, আমরা অভিভূত। এতে সহজে কোন টাকা-পয়সা ও তদবির ছাড়া চাকুরী পাব তা কখনাে কল্পনাও করিনি। পুরাে বিষয়টা স্বপ্নের মতাে লাগছে। এ ধরণের নিয়ােগ প্রক্রিয়া অব্যাহত থাকলে সমাজের নিম্নশ্রেণির মানুষ উপকৃত হবে এবং হতদরিদ্র পরিবারের প্রার্থীরা পরিবারের হাল ধরতে পারবে। দেশের সকল নিয়ােগ পরীক্ষায় এ ধরণের স্বচ্ছতা নিশ্চিত হলে দেশ এগিয়ে যাবে এবং মেধাবীরা উঠে আসবে।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ