36 C
আবহাওয়া
১২:০৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মানবাধিকার লঙ্ঘনের কোনো সুযোগ নেই: র‌্যাব মহাপরিচালক

মানবাধিকার লঙ্ঘনের কোনো সুযোগ নেই: র‌্যাব মহাপরিচালক

মানবাধিকার লঙ্ঘনের কোনো সুযোগ নেই: র্যা ব মহাপরিচালক

বিএনএ বরগুনা: আইন এবং সংবিধান অনুযায়ী র‌্যাব কাজ করে বলে জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। আইন বহির্ভূত কোনো কাজ র‌্যাব করে না বলেও জানান তিনি।

রোববার (১২ ডিসেম্বর) বরগুনার পাথরঘাটায় জেলেদের সঙ্গে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

সে সময়  তিনি আরও বলেন, র‌্যাব যখন কোনো কাজ করে তখন সেটি বিভিন্নভাবে তদন্ত করা হয়। তদন্তের পর মামলার প্রয়োজন হলে মামলা করা হয়ে থাকে। মানবাধিকার লঙ্ঘনের কোনো সুযোগ নেই। জলদস্যু এবং সন্ত্রাস দমনে র‌্যাব যা বলে তা বাস্তবায়ন করে বলে জানান র‌্যাবের মহাপরিচালক।

জলদস্যুদের আত্মসমর্পণের আহ্বান জানিয়ে  চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, আত্মসমর্পণকৃত জলদস্যুদের সকল ধরনের সহযোগিতা দেয়া হবে। যারা এখনও অপরাধ কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত আছেন তারা যেন এই  পথ থেকে ফিরে আসেন। তারা সুপথে ফিরে না আসলে যা করা দরকার তাই করা হবে।

উপকূলীয় জীবন এবং জীবিকার নিরাপত্তায় জেলে ও স্থানীয় প্রশাসনের সঙ্গে মতবিনিময় করতে বরগুনার পাথরঘাটা যান র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

সম্প্রতি জলদস্যুদের গুলিতে নিহত জেলে মুছার পরিবারকে ১ লাখ ও আহত ৯ জেলেকে ১০ হাজার টাকা করে ৯০ হাজার টাকা অর্থ সহায়তা দেন তিনি।

জেলেদের সঙ্গে মতবিনিময় শেষে স্থানীয় প্রশাসনের সঙ্গেও মতবিনিময় সভায় অংশ নেন র‌্যাবের প্রধান।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ