34 C
আবহাওয়া
২:০০ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » সমানে ইতিহাস বিকৃত করছে আওয়ামী লীগ : মির্জা ফখরুল

সমানে ইতিহাস বিকৃত করছে আওয়ামী লীগ : মির্জা ফখরুল

সমানে ইতিহাস বিকৃত করছে আওয়ামী লীগ : মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: সরকার নির্বাচনী ব্যবস্থাকে  ধ্বংস করে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। চলমান ইউনিয়ন পরিষদে নির্বাচন তার বড় প্রমাণ বলেও উল্লেখ করেন তিনি।

শুক্রবার (১২ই নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপার এক অনুষ্ঠানে মির্জা ফখরুল আরও বলেন, আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন গণতান্ত্রিক দেশগুলো নিয়ে সম্মেলন আহ্বান করেছেন। সেখানে বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়নি। এর থেকে লজ্জার আর কিছু হতে পারে না।

তিনি বলেন, আওয়ামী লীগের দায়িত্ব ছিল গণতন্ত্রকে প্রতিষ্ঠা করা। অথচ তারা বহুদলীয় শাসনব্যবস্থাকে বাতিল করে একদলীয় শাসনব্যবস্থায় নিয়ে এসেছিল আগে। আর এবার কী করলো তারা? যে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে চারটা নির্বাচন সুষ্ঠুভাবে হয়েছে, সেই ব্যবস্থাকে আওয়ামী লীগ সরকার বাতিল করে দিলো।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সমানে ইতিহাস বিকৃত করছে। ১৫ আগস্ট কে ঘটিয়েছে? খন্দকার মোশতাকের নেতৃত্বে আওয়ামী লীগ ঘটিয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা সেদিন মন্ত্রিসভায় শপথ নিয়েছেন। এটাই ইতিহাস। আর দোষারোপ করছে জিয়াউর রহমানকে।

রেইনট্রি হোটেলে ধর্ষণ মামলার আসামিদের খালাস দেয়া প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, এই রায়ে পুরো নারী জাতিকে কলঙ্কিত, অপমানিত করা হয়েছে। আসামিদের অনেক ক্ষমতা ও টাকা থাকার কারণে এমন রায় এসেছে। সরকার প্রশাসন ও বিচার ব্যবস্থা সবগুলোকেই ধ্বংস করে দিয়েছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

জাগপার সভাপতি খন্দকার লুতফুর রহমান-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম শাহাদাত-এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জাতীয় পার্টি (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, বিএনপি’র আবদুস সালাম, খায়রুল কবির খোকন, এনপিপি’র ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, এলডিপি’র শাহাদাত হোসেন সেলিম, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, ইসলামিক পার্টি আবুল কাশেম ও জাগপার আওলাদ হোসেন শিল্পী।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ