34 C
আবহাওয়া
৯:২৭ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » রাজনৈতিক আন্দোলন-সংগ্রামে পোস্টার উজ্জীবিত করে-সংস্কৃতি প্রতিমন্ত্রী

রাজনৈতিক আন্দোলন-সংগ্রামে পোস্টার উজ্জীবিত করে-সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ

ঢাকা : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, পোস্টার ও এতে লেখা বিভিন্ন স্লোগান, বাণী, বক্তব্য মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন রাজনৈতিক আন্দোলন-সংগ্রামে আমাদের উজ্জীবিত করেছে। এটি বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনেও আমাদের উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত করেছে। রাজনৈতিক ও সমাজ জীবনকে বদলে দিতে পোস্টারের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

প্রতিমন্ত্রী মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে মহান বিজয় দিবস উপলক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগ আয়োজিত ‘বাঙালি, মুক্তিযুদ্ধ ও বিজয়গাঁথা’ শীর্ষক        আন্তঃবিশ্ববিদ্যালয় পোস্টার প্রতিযোগিতা ২০২২ এর পুরস্কার বিতরণ ও প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন দেশবরেণ্য চিত্রশিল্পী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমেরিটাস অধ্যাপক    রফিকুন নবী।

আন্তঃবিশ্ববিদ্যালয় পোস্টার চিত্র প্রতিযোগিতায় ৯টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হলো ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, ইউডা বিশ্ববিদ্যালয়, নারায়নগঞ্জ চারুকলা ইনিস্টিটিউট (জাতীয় বিশ্ববিদ্যালয়) ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়। এসব বিশ্ববিদ্যালয়ের মোট ৭৭ জন শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের উজ্জীবিত ও সচেতন করার লক্ষ্যে এ আয়োজন। এ প্রদর্শনীতে মুক্তিযুদ্ধ ভিত্তিক পোস্টার প্রদর্শিত হচ্ছে।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ