28 C
আবহাওয়া
১১:৩০ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে নিরাপদ সড়কের দাবিতে অবরোধ

রাজধানীতে নিরাপদ সড়কের দাবিতে অবরোধ

রাজধানীতে নিরাপদ সড়কের দাবিতে অবরোধ

বিএনএ, ঢাকা: রাজধানীর তেজগাঁও সরকারি বিজ্ঞান কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী মোহাম্মদ আলী হোসেন গাড়ির ধাক্কায় নিহতের প্রতিবাদ ও নিরাপদ সড়কের দাবিতে ফার্মগেট ও বিজয়স্বরণীতে তার সহপাঠীরা সড়ক অবরোধ করে আন্দোলন করেছেন।
সোমবার (১২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার তারা সড়কে অবস্থান নেন।প্রথমে ফার্মগেটে পরে বিজয় স্মরণী মোড় হয়ে প্রায় ১ ঘণ্টা সড়ক অবরোধ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এর পর পুলিশ ও শিক্ষক মিলে তাদের সরিয়ে দেওয়া হয়।
জানা গেছে, রাস্তা বন্ধ করে শিক্ষার্থীরা আন্দোলন করেন। তাদের দাবি, অবিলম্বে ঘাতক চালকে গ্রেপ্তার ও বিচারের আওতায় আনতে হবে।
আন্দোলনরত শিক্ষার্থী কামরুল হাসান বলেন, আমার নিরাপদ সড়ক চাই এবং আমার সহপাঠী বন্ধু আলী হোসেন হত্যার বিচার চাই।
নিহত শিক্ষার্থী আলী হোসেনের চাচাতো ভাই আমানুল্লাহ বলেন, আমার ভাইয়ের হত্যার বিচার চাই এবং চালকের শাস্তি চাই।
অবরোধ কর্মসূচিতে শিক্ষার্থীদের ‘উই ওয়ান্ট জাস্টিস; আমার ভাই মরলো কেন? প্রশাসন জবাব চাই, নিরাপদ সড়কের দাবি মানতে হবে, মানতে হবে’সহ নানা স্লোগান দিতে দেখা যায়। এ সময় সব ধরনের যান চলাচল বন্ধ ছিল।
এ বিষয়ে জানতে চাইলে তেজগাঁও ট্রাফিক পুলিশের সার্জেন্ট আশিকুর রহমান বলেন, সড়ক অবরোধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। যার কারণে রাস্তায় ব্যাপক যানজট তৈরি হয়। শিক্ষার্থীরা উঠে গেলে যানজট কমে আসবে।
উল্লেখ্য, রোববার রাজধানীর তেজগাঁওয়ের তিব্বত এলাকায় রাস্তা পারাপারের সময় দ্রুতগামী গাড়ির ধাক্কায় তেজগাঁও সরকারি বিজ্ঞান কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী আলী হোসেন (১৭) নিহত হন। এখন পর্যন্ত পুলিশ গাড়ীটি সনাক্তকরতে পারেনি।
বিএনএ/ আজিজুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ