29 C
আবহাওয়া
৪:২৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » স্টাইল ক্রাফট  ও ইয়ং ওয়ান বিডি খুলছে ২৫ আগস্ট

স্টাইল ক্রাফট  ও ইয়ং ওয়ান বিডি খুলছে ২৫ আগস্ট

স্টাইল ক্স্যাফ্ট  ও ইয়ং ওয়ান বিডি খুলছে ২৫ আগস্ট

বিএনএ, ঢাকা : গাজীপুরের স্টাইল ক্স্যাফ্ট লিমিটেড এবং ইয়ং ওয়ান বিডি লিঃ গার্মেন্টস এর দীর্ঘদিনের শ্রম অসন্তোষ এবং অচলাবস্থার অবসান হয়েছে। কারখানা চালু হবে আগামী ২৫ আগস্ট। শ্রমিক-কর্মচারীদের বেতনও দেয়া হবে এদিন।

বৃহস্পতিবার (১২ আগস্ট) সচিবালয়ে  শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এর সভাপতিত্বে অনুষ্ঠিত মালিক-শ্রমিক এবং সরকারের ত্রিপক্ষীয় জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৫ আগস্ট কারখানা খুলে দেয়া হবে। এদিন শ্রমিক এবং কর্মচারীদের জুন মাসের বেতন দেয়া হবে। একই সাথে কর্মচারীদের ২০২০ সালের ডিসেম্বর মাসের বকেয়া বেতন এবং শ্রমিক ও কর্মচারীদের গত ইদুল-আজহার বোনাস দেয়া হবে। আগামী ৫ সেপ্টেম্বর কর্মচারীদের ২০২০ সালের নভেম্বর মাসের বেতন এবং ২৫ সেপ্টেম্বর শ্রমিক ও কর্মচারীদের জুলাই মাসের বেতন দেয়া হবে। ২০ অক্টোবর দেয়া হবে শ্রমিক ও কর্মচারীদের আগস্ট মাসের বেতন এবং কর্মচারীদের মার্চ মাসের বকেয়া বেতন। সিদ্ধান্ত অনুযায়ী এভাবে প্রতি মাসে ৫ দিন করে এগিয়ে শ্রমিক ও কর্মচারীদের বেতন-ভাতা নিয়মিত করবেন কারখানা কর্তৃপক্ষ।

শ্রম প্রতিমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টা এবং মালিক-শ্রমিক প্রতিনিধিদের সহযোগিতায় গাজীপুরের ঐতিহ্যবাহী এ পোশাক কারখানার দীর্ঘদিনের অচলাবস্থার অবসান হয়েছে। আলোচনার মাধ্যমে একটি সফল সিদ্ধান্তে শ্রমিক-মালিক উভয় পক্ষই সন্তোষ প্রকাশ করে। এর মাধ্যমে গার্মেন্টস শিল্পের ঐতিহ্যবাহী কারখানা প্রাণ ফিরে পাবে। দ্রুতই একই মালিকানাধীন পাবলিক লিমিটেড কারখানা দুটি পোশাক রপ্তানিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবে বলে সকলে আশা প্রকাশ করেন।

সভায় শ্রম মন্ত্রণালয়ের সচিব (অতিরিক্ত দায়িত্ব) সাকিউন নাহার বেগম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো নাসির উদ্দীন আহমেদ, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক গৌতম কুমারসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধি এবং শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনএ আজকের খবর, জিএন

Loading


শিরোনাম বিএনএ