29 C
আবহাওয়া
৫:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বেতন বাড়ল নারী ক্রিকেটারদের

বেতন বাড়ল নারী ক্রিকেটারদের


বিএনএ, স্পোর্টস ডেস্ক : বেতন বাড়ানো হয়েছে সালমা খাতুন-জাহানারা আলমদের। এখন সর্বনিম্ন ৫০ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ লাখ টাকা পর্যন্ত বেতন পাবেন নিগার-জাহানারারা।

সোমবার (১২ জুন) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে বোর্ড পরিচালকদের সঙ্গে সভা শেষে নারী ক্রিকেটারদের বেতন বাড়ানোর কথা জানান বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হোসেন পাপন।

নতুন বেতন কাঠামোয় আগে ‘এ’ ক্যাটাগরিতে যেটা ছিল ৮০ হাজার, সেটা বর্তমানে এক লাখ। ‘সি’ ক্যাটাগরির ৩৫ হাজারকে করা হয়েছে ৫০ হাজারে। প্রায় ২০ শতাংশ করে কিংবা তার বেশি বেতন বাড়ানো হয়েছে সকল ক্যাটাগরিতে।

ম্যাচ ফিও উল্লেখযোগ্য হারে বাড়ানো হয়েছে। আন্তর্জাতিক টি-টুয়েন্টি ম্যাচে ৫০ হাজার এবং ওয়ানডে ম্যাচের ফি এক লাখ টাকা করা হয়েছে। আগে অবশ্য ম্যাচ ফি দেওয়া হতো ডলারে। টি-টুয়েন্টিতে ১৫০ ডলার এবং ওয়ানডেতে ৩০০ ডলার ম্যাচ ফি পেত মেয়েরা।

এর আগে ২০২১ সালের শেষ দিকে নারী ক্রিকেটারদের বেতন ৩৩ শতাংশ বাড়িয়েছিল বিসিবি। দেড় বছরের মাথায় এবার বাড়ল ২০ শতাংশ। বর্তমানে বোর্ডের চুক্তিতে আছেন ২৫ ক্রিকেটার। চারটি ক্যাটাগরিতে তাদের বেতন দেয় বিসিবি।

 

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ