35 C
আবহাওয়া
৮:৩৬ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফে দেড় লাখ ইয়াবা উদ্ধার, নৌকা জব্দ

টেকনাফে দেড় লাখ ইয়াবা উদ্ধার, নৌকা জব্দ

টেকনাফে দেড় লাখ ইয়াবা উদ্ধার, নৌকা জব্দ

বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে পাচারকারীদের ফেলে যাওয়া ৩টি বস্তা থেকে দেড় লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় একটি কাঠের নৌকাও জব্দ করা হয়। সোমবার (১২ জুন) ভোর রাতে টেকনাফ সাবরাং আশিকানি নামক এলাকা থেকে এসব ইয়াবা উদ্ধার করে।

টেকনাফ ব্যাটালিয়ন-২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, সোমবার ভোরে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ আশিকানি নামক এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান বাংলাদেশে পাচারের খরব পেয়ে ঘটনাস্থলে অভিযান চালায়। এমন তথ্যের ভিত্তিতে বিজিবির সদস্যরা কেওড়া বাগানের আড় নিয়ে কৌশলগত অবস্থান নেয়। এসময় ৪ জন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে সীমান্তের শূন্য লাইন হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাফ নদীর কিনারায় আসতে দেখে। নৌকার গতিবিধি সন্দেহজনক হওয়ায় বিজিবির সদস্যরা নৌকাটিকে চ্যালেঞ্জ করলে নৌকায় আরোহিত ব্যক্তিরা বিজিবি’র উপস্থিতি বুঝতে পেরে নৌকা থেকে লাফিয়ে রাতের অন্ধকারের সুযোগে পাশের বাগানের ভিতরে পালিয়ে যায়।

পরে বিজিবি’র সদস্যরা ওই স্থানে তল্লাশি চালিয়ে একটি কাঠের নৌকার ভিতর হতে কালো পলিথিন দিয়ে মোড়ানো অবস্থায় ৩ টি পোটলা উদ্ধার করে। উদ্ধারকৃত পোটলার ভিতর থেকে দেড় লাখ পিস ইয়াবা পাওয়া যায়। এছাড়াও অবৈধ মাদকদ্রব্য বহনের দায়ে কাঠের নৌকাটিও জব্দ করা হয়।

এ সময় কোন মাদক পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি।

বিজিবি অধিনায়ক আরও জানান, চোরাকারবারীদের শনাক্ত করার জন্য ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে এবং উদ্ধারকৃত নৌকা ও মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বিএনএনিউজ/শাহীন,বিএম

Loading


শিরোনাম বিএনএ