34 C
আবহাওয়া
১০:৫৩ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ‘সন্ধ্যার পর ভোট গণনা শুরু হলে জিন, ভূত যা আছে সব দেখা যায়’

‘সন্ধ্যার পর ভোট গণনা শুরু হলে জিন, ভূত যা আছে সব দেখা যায়’

'সন্ধ্যার পর ভোট গণনা শুরু হলে জিন, ভূত যা আছে সব দেখা যায়'

বিএনএ ডেস্ক: বর্তমান নির্বাচন কমিশনের উদ্দেশে সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আব্দুর রউফ বলেন, ‘আপনারা যদি এজ ইট ইজ রাখেন, কোনো চেঞ্জ করতে না সাহস না করেন, তাহলে প্রতি ৫০০ জনের জন্য ১টি পোলিং স্টেশন তৈরি করুন। এতে ভোটের সময় কমে যাবে, ৮টা থেকে ১২টার মধ্যে ভোট শেষ হবে। দিনে দিনে ভোট গণনা শেষ করতে পারবেন।

যে জিনিসটা সবচেয়ে খারাপ তা হলো, ভোট গণনার সময় শুরু হয় সন্ধ্যার পর। আর আমরা দেখি সন্ধ্যার পর জিন, ভূত যা কিছু আছে সব দেখা যায়। বাতি নিভতে শুরু করলে শুরু হয় তাদের আনাগোনা।

রোববার (১২ জুন) নির্বাচন ভবনে সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও কমিশনারদের সঙ্গে বর্তমান নির্বাচন কমিশনের সংলাপে এসব কথা বলেন তিনি।

এসময় সাবেক প্রধান নির্বাচন কমিশনার এ. টি. এম. শামসুল হুদা বলেন, ‘সব দল না আসলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না। সব দলকে কীভাবে নির্বাচনে আনবেন সেটা কমিশনের ক্ষমতা ও বোঝানোর সক্ষমতার ওপর নির্ভর করছে।

একটি রাজনৈতিক দল একটি গণতান্ত্রিক দেশে বেশি দিন নির্বাচনের বাইরে থাকতে পারে না। সেই পরিবেশটা তৈরি করতে হবে উল্লেখ করে শামসুল হুদা বলেন, আমাদের দেশে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সত্যিকারের নির্বাচিত সরকার আসুক, মাস্তানি কমে যাক।

এ. টি. এম. শামসুল হুদা ২০০৭ সালের ৫ ফেব্রুয়ারি থেকে ২০১২ সালের ৫ ফেব্রুয়ারি পর্যন্ত এবং বিচারপতি আব্দুর রউফ ১৯৯০ সালের ২৫ ডিসেম্বর থেকে ১৯৯৫ সালের ১৮ এপ্রিল পর্যন্ত প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন।

বিএনএ/ আর

Loading


শিরোনাম বিএনএ