31 C
আবহাওয়া
১১:৩৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট: স্টার্টআপদের বুটক্যাম্প শুরু

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট: স্টার্টআপদের বুটক্যাম্প শুরু

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট: স্টার্টআপদের বুটক্যাম্প শুরু

বিএনএ,ঢাকা: বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট-২০২১ এর নির্বাচিত ৬৫জন স্টার্টআপকে নিয়ে শনিবার(১২ জুন) থেকে অনলাইনে ৫ দিনের “বুটক্যাম্প” শুরু।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে আইসিটি বিভাগের উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্লের উদ্যোগে আয়োজিত ডিজিটাল বুটক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উল্লেখ্য, বুটক্যাম্প ১৬ জুন ২০২১ পর্যন্ত চলবে।

প্রতিমন্ত্রী বলেন, বুটক্যাম্পে অংশগ্রহণকারী স্টার্টআপরাই যথাযথ নার্সিং ও ইনকিউবেশন গ্রহণের মাধ্যমে তাদের স্বপ্নপূরণ করে  নিজেদের আত্মনির্ভরশীল এবং বিশ্বে বাংলাদেশকে একটি মর্যাদাশীল দেশে পরিণত করবে।
তিনি জানান, তরুণ উদ্যোক্তা ও উদ্ভাবকদের সহযোগিতায় স্টার্টআপ কালচার ও এন্টারপ্রিনিয়ার সাপ্লাই-চেইন গড়ে তুলে আইসিটি বিভাগ ৩৯টি হাইটেক পার্ক, ৬৪ টি শেখ কামাল আইটি  ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার, ঢাকার কারওয়ান বাজারে ইনোভেশন সেন্টার স্থাপনসহ সার্বিক সহযোগিতা দেয়ার জন্য বিভিন্ন কর্মসূচি  বাস্তবায়ন করছে। তিনি নবীন উদ্যোক্তাদের  ছোট পরিসরে বড় স্বপ্ন নিয়ে কাজ শুরু করে লক্ষ্যে পৌঁছতে ক্ষিপ্র গতিতে এগিয়ে যাওয়ার আহ্বান জানান। তিনি বলেন, থিংক বিগ, স্টার্ট স্মল, মুভ ফাস্ট।

বুটক্যাম্পে প্রত্যেক উদ্যোক্তাকেই নীরবে নজরে রাখা হবে জানিয়ে প্রতিমন্ত্রী সবাইকে ইনোভেশনে
সতর্কতা ও মনযোগের সঙ্গে  এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে বলেন, এই ৬৫ জন সাটার্টআপ আমাদের আগামীদিনের বাংলাদেশের অর্থনীতির জন্য খুবই গুরুত্বপূর্ণ।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে যুক্ত ছিলেন- স্টার্টআপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক টিনা এফ জাবিন, আইডিয়া প্রকল্পের পরিচালক আব্দুর রাকিব প্রমুখ।

Loading


শিরোনাম বিএনএ