36 C
আবহাওয়া
১২:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » উপাচার্যকে অবাঞ্ছিত ঘোষণা রাবি শিক্ষার্থীদের

উপাচার্যকে অবাঞ্ছিত ঘোষণা রাবি শিক্ষার্থীদের


বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাথে বিনোদপুরের স্থানীয়দের সংঘর্ষের ঘটনার পর প্রয়োজনীয় পদক্ষেপ নিতে না পারায় উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারকে অবাঞ্ছিত ঘোষণা করেছে সাধারণ শিক্ষার্থীরা।রোববার (১২ মার্চ) দুপুরে উপাচার্যকে ঘিরে রেখে এ ঘোষণা দেন শিক্ষার্থীরা।

এসময় ‘এক দফা এক দাবি, ভিসির পদত্যাগ’, ‘এক দুই তিন চার, প্রক্টর তুই গদি ছাড়’, ‘হৈ হৈ রই ভিসি, প্রক্টর গেল কই’, ‘জ্বালোরে-জ্বালো, আগুন জ্বালো’, ‘আমার ভাইয়ের ওপর সন্ত্রাসীদের হামলা কেন, প্রশাসন জবাব চাই‘, ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেবো না’, ‘আমার ভাই আহত কেন, প্রশাসন জবাব চাই’ স্লোগান দিতে থাকে আন্দোলনরত শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবিগুলো হল: শিক্ষার্থীদের ওপর হামলাকারী স্থানীয় ও পুলিশ সদস্যদের বিচার, বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের প্রবেশ বন্ধ এবং শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা, বিশ্ববিদ্যালয়কে শতভাগ আবাসিক করা, আহত শিক্ষার্থীদের চিকিৎসা নিশ্চিত করা, ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নীতি নির্ধারণে শিক্ষার্থী প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে। যদিও বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সার্বিক বিষয়ে গণমাধ্যমকে কোনো বার্তা দেওয়া হয়নি।

তবে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূরের প্রশংসা করছেন রাবি শিক্ষার্থীরা। ঘটনার শুরু থেকেই তিনি সাধারণ শিক্ষার্থীদের পাশে থেকে কাজ করেছেন, এমনকি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভোর পর্যন্ত তিনি উপস্থিত ছিলেন।

প্রতিবেদন লিখার সময় পর্যন্ত কিছুটা শান্ত অবস্থা বিরাজ করছে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোড এবং উপাচার্য ভবনের সামনে। উপাচার্য ড. গোলাম সাব্বির সাত্তার বর্তমানে তার বাসভবনে অবস্থান করছেন।

নিরাপত্তা শঙ্কায় অনাবাসিক শিক্ষার্থীরা

এদিকে, বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর এলাকায় অবস্থানরত শিক্ষার্থীরা নিরাপত্তাহীনতায় ভোগছেন বলে জানা গেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপে কয়েকজন শিক্ষার্থী লিখেছে, স্থানীয় সন্ত্রাসীরা অস্ত্র নিয়ে মহরা দিচ্ছেন। তাদের হাতে ছুরি, লাঠিসজ দেশীয় অস্ত্র রয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিনটি গেইটেই মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ। থমথমে পরিস্থিতি বিরাজ করছে গোটা ক্যাম্পাস এলাকায়।

বিএনএ/সাকিব, এমএফ

Loading


শিরোনাম বিএনএ