33 C
আবহাওয়া
৭:১২ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতায় বাংলাদেশ চ্যাম্পিয়ন

আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতায় বাংলাদেশ চ্যাম্পিয়ন

আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতায় বাংলাদেশ চ্যাম্পিয়ন

বিএনএ ডেস্ক, ঢাকা: ইরানে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশ। বিশ্বের বুকে লাল সবুজের পতাকা সবার উপরে তুলে ধরেছে বাংলাদেশের হাফেজ সালেহ আহমাদ তাকরীম।

তেহরানের আন্দিশাহ মিলনায়তনে ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বিজয়ী হয়েছে রাজধানীর মিরপুরে মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামি ঢাকার শিক্ষার্থী সালেহ আহমাদ।

গত ১ মার্চ শুরু হয় প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। ৫ মার্চ জমকালো আয়োজনের মধ্য দিয়ে তা শেষ হয়। সমাপনী অনুষ্ঠানে ইরানের সংস্কৃতিমন্ত্রী মুহাম্মাদ মাহদি ইসমাইলি, শিক্ষামন্ত্রী ইউসুফ নুরি ও ইসলামিক দাওয়া সেন্টারের প্রধান সৈয়দ মাহদি খামুশিসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।

গত বছরের আগস্টের শেষে হাফেজ তাকরীমকে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে নির্বাচিত করা হয়। ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে পাঁচ দেশের সেরা প্রতিযোগীর মধ্যে সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করে সালেহ আহমাদ ।

২০২০ সালের রমজান মাসে বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশনে হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ী হয় সালেহ। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলে। বাবা হাফেজ আবদুর রহমান একটি মাদ্রাসার শিক্ষক আর মা গৃহিণী।

সালেহ আহমাদ তাকরীমের এমন কৃতিত্বে খুশি শিক্ষকরা। প্রিয় ছাত্রের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তারা।

বিএনএ/এ আর,জিএন

Loading


শিরোনাম বিএনএ