26 C
আবহাওয়া
৪:৫৯ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » বাকৃবি ছাত্রীকে শ্লীলতাহানি করা সিএনজি চালক আটক

বাকৃবি ছাত্রীকে শ্লীলতাহানি করা সিএনজি চালক আটক


বিএনএ, ময়মনসিংহ : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ছাত্রীকে শ্লীলতাহানি করার অভিযোগে সিএনজি চালক মো. মোশাররফ হোসেনকে (২৩) আটক করেছে পুলিশ। সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরের দিকে ময়মনসিংহ নগরীর পাটগুদাম ব্রীজ মোড় থেকে তাকে আটক করা হয়। পরে শিক্ষার্থীরা অভিযুক্ত সিএনজি চালককে শনাক্ত করে।

আটক মো. মোশাররফ হোসেন নেত্রকোনা জেলার পূর্বধলা থানার নাটেরকোনা গ্রামের হাবিবুল্লাহর ছেলে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা জেলা প্রশাসন এবং পুলিশের সাথে ঘটনার দিন থেকেই কাজ করে আসছি। অভিযুক্ত সিএনজি চালককে পুলিশ আটক করেছে। সঠিক বিচারের ব্যবস্থা করা হবে। আমরা প্রক্টরিয়াল বডি কাজ করছি এবং করবো। একটি ইস্যু তৈরি হয়েছিলো, সেটির সমাধান হয়েছে। যে কোনো বিষয়ে শিক্ষার্থীরা বিনয়ী এবং ধৈর্য্যশীল হবে এমন আশা রাখি।

ময়মনসিংহ কোতোয়ালি থানার (ওসি) মো. মাইন উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি জানানোর সাথে সাথেই আমরা আমাদের সকল বিভাগকে নিয়ে কাজ শুরু করি। আমরা দ্রুত সময়ে নগরীর পাটগুদাম এলাকা থেকে অভিযুক্তকে আটক করতে সক্ষম হয়েছি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী বলেন, ছাত্রীকে শ্লীলতাহানি করা সিএনজি চালককে আটক করা হয়েছে। এখন আইনি প্রক্রিয়ায় পুলিশ সঠিক বিচারের ব্যবস্থা গ্রহণ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা পুলিশের সহায়তায় সকল কাজ করেছেন। উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীদের সাথে প্রক্টরিয়াল বডির একটি সমস্যা হয়েছিলো। আলোচনার মাধ্যমে বিষয়টির সমাধান করা হয়েছে।

উল্লেখ্য, শনিবার (৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের আব্দুল জব্বারের মোড় হতে শাহজালাল পশুপুষ্টি মাঠ গবেষণাগার সংলগ্ন রাস্তায় শ্লীলতাহানির শিকার হোন পশুপালন অনুষদের তৃতীয় বর্ষের এক নারী শিক্ষার্থী। রাস্তা দিয়ে যাওয়ার সময় এক সিএনজি চালক পেছন থেকে এসে আশালীনভাবে ওই নারী শিক্ষার্থীর গায়ে হাত দেয়। সেই সময়, তার সিএনজিতে কোনো যাত্রী ছিলো না। পরবর্তীতে, সেই সিএনজিচালককে ধরতে যাওয়ার চেষ্টা করা হলে তিনি সেখান থেকে পালিয়ে যান।

পরের দিন (১০ ফেব্রুয়ারি) শ্লীলতাহানির বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করে পশুপালন অনুষদের তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন তালা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এসময় প্রক্টরিয়াল বডির সদস্যরা সেখানে উপস্থিত হলে শিক্ষার্থীরা শিক্ষকদের ব্যক্তিগত আক্রমণ করে গালিগালাজ করে। এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা একযোগে পদত্যাগ পত্র জমা দেয়।

বিএনএনিউজ/ হামিমুর রহমান/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ