29 C
আবহাওয়া
৩:১১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ডিএমপির অনুষ্ঠানে এক টেবিলে আওয়ামী লীগ-বিএনপি

ডিএমপির অনুষ্ঠানে এক টেবিলে আওয়ামী লীগ-বিএনপি

ডিএমপির অনুষ্ঠানে এক টেবিলে আওয়ামী লীগ-বিএনপি

বিএনএ: রাজনীতির মাঠে আওয়ামী লীগ-বিএনপি’র সাপে-নেউলের সম্পর্ক। তবে আজ ভিন্ন চেহারা দেখা গেছে দুই দলের নেতাদের মধ্যে। শনিবার (১১ জানুয়ারি) বিকেলে ঢাকা মহানগর পুলিশ-ডিএমপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এক টেবিলে বসেন বিএনপি ও আওয়ামী লীগের নেতারা। সেখানে বিএনপি’র ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলুর সঙ্গে করমর্দন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

রাজারবাগ পুলিশ লাইনস মাঠে ডিএমপির ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে কুশল বিনিময় করেন দুই দলের নেতারা।

জানা যায়, ডিএমপির অনুষ্ঠানে আমন্ত্রিত হয়ে যান বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু ও আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল। বরকতউল্লা বুলু ঢাকা-১৬ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ইলিয়াস মোল্লাহ, ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য হাবিব রহমান, রংপুর-১ আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গার সঙ্গে এক টেবিলে বসেন। পরে অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান অনুষ্ঠানস্থলে এসে বিএনপি নেতাদের সঙ্গে হাসিমুখে কুশল বিনিময় ও করমর্দন করেন। সাম্প্রতি পুলিশের কোনো অনুষ্ঠানে বিএনপির নেতাদের এই উপস্থিতি বেশ নজর কেড়েছে।

বিএনপি নেতা কায়সার কামাল জানান, ডিএমপি দাওয়াত করেছে তাই তারা সেখানে গিয়েছিলেন। পুলিশ সরকারের নয়, রাষ্ট্রের উল্লেখ করে তিনি বলেন, সাংবিধানিক আইনের প্রক্রিয়ার মাধ্যমে তাদের সবকিছু করতে হবে। বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান রাষ্ট্রপতি থাকাকালে ১৯৭৬ সালের এই দিনে ডিএমপি প্রতিষ্ঠা করেছিলেন। জিয়াউর রহমান ও খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালে পুলিশের আধুনিকায়ন হয়েছে। বলেন, খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে পুলিশকে কনকর্ড প্লাজা দেয়া হয়েছিল।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আমিনুল ইসলাম খান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকেলে ডিএমপি সদর দপ্তর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা রাজারবাগে গিয়ে শেষ হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বিকেলে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরপর ডিএমপির সার্বিক কার্যক্রমের ওপর একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়। সন্ধ্যা সাড়ে ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের খ্যাতনামা শিল্পীরা অংশ নেন। অভিনেতা, অভিনেত্রী, সংগীতশিল্পী, নৃত্যশিল্পী ও ডিএমপির শিল্পীরা এতে অংশ নেন।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ