29 C
আবহাওয়া
৪:৫৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে বিএনপির পদযাত্রায় লাঠিচার্জ, দোকান ভাঙচুর

ধামরাইয়ে বিএনপির পদযাত্রায় লাঠিচার্জ, দোকান ভাঙচুর


বিএনএ, ধামরাই : ঢাকার ধামরাইয়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ইউনিয়ন বিএনপির পদযাত্রা সভায় পুলিশ ও আওয়ামী লীগের হামলা চালিয়ে ব্যাপক লাঠিচার্জ করার অভিযোগ পাওয়া গেছে। এতে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। এক বিএনপি কর্মীর চা স্টল ও টেলিভিশন ভাঙচুর করা হয়েছে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলার গাংগুটিয়া ইউনিয়নের হাতকোড়া এলাকায় এ ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্র জানায়, উপজেলায় ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভায় বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রা অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় যুবদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার প্রধান অতিথি হিসেবে এই কর্মসূচীতে উপস্থিত ছিলেন।

গাংগুটিয়া ইউনিয়ন বিএনপির নেত্রীবৃন্দ কয়েক হাজার নেতাকর্মী ও সমর্থক নিয়ে ঢাকা আরিচা মহাসড়কের বারবাড়িয়া বাস স্ট্যান্ড হইতে হাতকোড়া বাজার অভিমুখে শান্তিপূর্ণ পদযাত্রা শুরু করেন। পদযাত্রাটি হাতকোড়া গ্রামের সিরু ইসলামের বাড়ির পাশে পৌঁছলে কাওয়ালিপাড়া পুলিশ লাঠিচার্জ করে। এতে সাবেক ইউপি মেম্বার সহ বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়।

ঢাকা জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইয়াছিন ফেরদৌস মুরাদ বলেন- রাজনৈতিক কর্মসূচি পালন নাগরিক অধিকার। পুলিশ এ অধিকার খর্ব করেছে। পুলিশ ও আওয়ামী লীগের ক্যাডার বাহিনী মিলে বিএনপির পদযাত্রায় হামলা চালিয়েছে।

কাওয়ালিপাড়া তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) আলামিন হাওলাদার বলেন, বিএনপি সরকার পতনের নামে নৈরাজ্যের সৃষ্টি করছে। কাজেই তাদের পদযাত্রায় বাধা প্রধান করা হয়। আওয়ামী লীগ নেতাকর্মীরা হামলা করলে সেটাও প্রতিহত করা হয়।

বিএনএনিউজ/ইমরান খান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ