35 C
আবহাওয়া
১২:০০ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » রন সিকদার বিমানবন্দরে গ্রেফতার

রন সিকদার বিমানবন্দরে গ্রেফতার

জামিনে মুক্ত রন শিকদার

বিএনএ,ঢাকা :  বাবার মৃত্যুতে ঢাকায় এসে গ্রেফতার হয়েছেন সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার। শুক্রবার (১২ ফেব্রূযারি) সকাল ১০টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) ইফতেখায়রুল ইসলাম বলেন, ডিবির গুলশান বিভাগের উপকমিশনার মশিউর রহমানের নেতৃত্বে একটি দল তাকে গ্রেফতার করেন। আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। আজ তাকে আদালতে তোলা হবে।এই মামলার অপর আসামি রন হক সিকদারের ভাই দিপু হক সিকদার দেশে ফেরেননি। এ কারণে তাকে গ্রেফতার করা যায়নি।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত উপকমিশনার গোলাম সাকলায়েন জানান, রন হককে এক্সিম ব্যাংকের করা একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে নির্যাতন ও গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে গত বছরের ১৯ মে গুলশান থানায় মামলা করে ব্যাংক কর্তৃপক্ষ।

মামলার বিবরণীতে বলা হয়, গেল বছরের ৭ মে রন ও দিপু এক্সিম ব্যাংকের এমডি মুহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মুহাম্মদ ফিরোজ হোসনেকে একটি অ্যাপার্টমেন্টে বন্দি করে রাখে ও তাদের হত্যার চেষ্টা করে। পরে সাদা কাগজে সই নিয়ে তাদের ছেড়ে দেয়।

মামলার বিবরণীতে আরো বলা হয়, সিকদার গ্রুপ এক্সিম ব্যাংকের কাছে ৫০০ কোটি টাকা ঋণ প্রস্তাব দেয়। এর বিপরীতে সিকদার গ্রুপের বন্ধকি সম্পত্তি পরিদর্শনে গেলে ওই দুই কর্মকর্তাকে আটক করে নির্যাতন করে রন ও তার ভাই দিপু। এ ঘটনায় মামলা হলে দেশ ছেড়ে পালিয়ে যান রন হক সিকদার ও দিপু হক সিকদার।

বিএনএ/আমিন

Loading


শিরোনাম বিএনএ