38 C
আবহাওয়া
৬:২৩ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বরগুনার সাবেক এমপি দেলোয়ার হোসেন আর নেই

বরগুনার সাবেক এমপি দেলোয়ার হোসেন আর নেই

বরগুনা-১ আসনের সাবেক সংসদ সদস্য(এমপি) বীর মুক্তিযোদ্ধা মো. দেলোয়ার হোসেন

বরিশাল: বরগুনা-১ আসনের সাবেক সংসদ সদস্য(এমপি) বীর মুক্তিযোদ্ধা মো. দেলোয়ার হোসেন (৬৭) আর নেই। বৃহস্পতিবার(১২ জানুয়ারি, ২০২৩) সকাল ৭টায় চিকিৎসাধীন অবস্থায় বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে কিডনির অসুস্থতায় ভুগছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক কন্যা এবং বহু গুণগ্রাহি রেখে গেছেন।

জীবদ্দশায় মো. দেলোয়ার হোসেন বরগুনা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সভাপতি, শ্রমিকলীগের প্রতিষ্ঠাতা এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান, বরগুনা সদর উপজেলা পরিষদ এবং ৫নং আয়লা পাতাকাটা ইউনিয়ন পরিষদেরও কয়েকবারের চেয়ারম্যান ছিলেন।

বৃহস্পতিবার দুপুর ২টায় বরগুনা সার্কিট হাউজ মাঠে প্রথম জানাজা এবং বাদ আছর তার নিজ বাড়ি গাবতলীতে ২য় জানাজা শেষে তাকে রাস্ট্রীয় মর্যাদায় দাফন করার কথা রয়েছে।

জানা যায়, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার পর প্রতিকুল পরিস্থিতির মধ্যে এ জঘন্য হত্যকান্ডের প্রথম প্রতিবাদ হয় বরগুনায়। হত্যাকান্ডের প্রতিবাদকারী তরুন নেতাদের মধ্যে দেলোয়ার হোসেন ছিলেন অগ্রভাগে। এছাড়া বিএনপি-জামাত ক্ষমতায় থাকাকালীন সময়ে ২০০২ সালে তৎকালীন সরকার যখন জাতির পিতার প্রতিকৃতি সংরক্ষণ ও প্রদর্শন আইন বাতিল করার জন্য জাতীয় সংসদে প্রস্তাব আনে তখন বরগুনার সাংসদ মো. দেলোয়ার হোসেন জাতীয় সংসদে দাঁড়িয়ে কঠোর ভাষায় তীব্র প্রতিবাদ জানান এবং অধিবেশন থেকে ওয়াক আউট করেন।

বিএনএনিউজ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ