33 C
আবহাওয়া
১০:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » জামিন পেলেন নর্দান বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান

জামিন পেলেন নর্দান বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান


বিএনএ, (আদালত প্রতিবেদক) ঢাকা: প্রতারণা-জালিয়াতির মামলায় জামিন পেয়েছেন নর্দার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। বুধবার (১২ জানুয়ারি) খিলক্ষেত থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মোহাম্মদ সেলিম বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (১১ জানুয়ারি) মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপ-পরিদর্শক (নিরস্ত্র) নাজমুল হক তাকে আদালতে হাজির করেন। এরপর খিলক্ষেত থানার মামলায় কারাগারে আটক রাখার আবেদন করা হয়।

অন্যদিকে ড. আবু ইউসুফ করোনায় আক্রান্ত জানিয়ে জামিনের আবেদন করেন তার আইনজীবী।আদালত প্রথমে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিলেও তার করোনা ঝুঁকি বিবেচনায় শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম তার জামিন মঞ্জুর করেন। এরআগে সোমবার (১০ জানুয়ারি) রাতে রাজধানীর বনানী থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

মামলা সূত্রে জানা যায়, আবু ইউসুফের বিরুদ্ধে খিলগাঁও থানায় মামলা করেন আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্টের উপ-ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম ভূঁইয়া।

লিখিত অভিযোগে বলা হয়, ২০১৩ সালে নর্দার্ন ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস করার জন্য আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্টের কাছ থেকে পাঁচ বিঘা জমি কেনার বায়নাপত্র করেন আবু ইউসুফ মোহাম্মদ আব্দুল্লাহ। যার মূল্য ধরা হয় ৫০ কোটি টাকা। এরমধ্যে ৩০ কোটি টাকা পরিশোধ করেন। বাকি ২০ কোটি টাকা পরিশোধ না করে তৈরি করেন জাল দলিল। যেখানে নয় কোটি ৩৩ লাখ টাকায় জমিটি কেনা ও রেজিস্ট্রি দেখানো হয়।

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিএনএনিউজ/ এসবি, এমএফ

Loading


শিরোনাম বিএনএ