24 C
আবহাওয়া
২:৫৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ফের নিষেধাজ্ঞা বাড়ল রোয়াংছড়ি-রুমা ভ্রমণে

ফের নিষেধাজ্ঞা বাড়ল রোয়াংছড়ি-রুমা ভ্রমণে

ফের নিষেধাজ্ঞা বাড়ল রোয়াংছড়ি-রুমা ভ্রমণে

বিএনএ, বান্দরবান: বান্দরবানের রোয়াংছড়ি ও রুমা উপজেলায় ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য আবারও নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন।  রোববার (১১ ডিসেম্বর) বিকেলে বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন সকালে জেলা প্রশাসকের সই করা এক গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

প্রশাসন সূত্রে জানা যায়, জেলার রুমা-রোয়াংছড়ি উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথ বাহিনীর জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে। পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিবেচনায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের জেলার এ দুই উপজেলা ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এরআগে গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা থেকে রুমা-রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করে স্থানীয় প্রশাসন। ২৩ অক্টোবর সন্ধ্যা থেকে ৩০ অক্টোবর পর্যন্ত আলীকদম-থানচিসহ চার উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা দেয় প্রশাসন। পরে তা কয়েক দফায় বাড়িয়ে ১৬ নভেম্বর পর্যন্ত করা হয়। এরপর থানচি-আলীকদমে নিষেধাজ্ঞা শিথিল করা হলেও রুমা-রোয়াংছড়ি ভ্রমণে নিষেধাজ্ঞা বৃদ্ধি করে ৪ ডিসেম্বর করা হয়। গত ৩ ডিসেম্বর পুনরায় নিষেধাজ্ঞার সময় বাড়ানোর পাশাপাশি থানচি উপজেলাকেও এই নিষেধাজ্ঞার আওতায় আনা হয়।

৭ ডিসেম্বর থানচি উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা বাতিল করে রুমা-রোয়াংছড়ি ভ্রমণে ১১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করে প্রশাসন। রোববার সেই নিষেধাজ্ঞার শেষ দিনে তা বৃদ্ধি করে এই দুই উপজেলা ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে রুমা-রোয়াংছড়ি বাদে অন্যান্য উপজেলা ভ্রমণে কোনো বাধা নেই।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ